Home / লাইফস্টাইল / পরামর্শ / নারীদের প্রতিষ্ঠিত হবার পথপ্রদর্শক “উজ্জ্বলা”

নারীদের প্রতিষ্ঠিত হবার পথপ্রদর্শক “উজ্জ্বলা”

তাশরিফ হাসান: ‘রেড বিউটি পার্লার’য়ের কর্ণধার আফরোজা পারভিন এবং ব্যবসায়ী আদিত্য সোমের উদ্যোগে “উজ্জ্বলা”র যাত্রা শুরু হয়ে সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে। প্রতিষ্ঠানটি নারীদের প্রতিষ্ঠিত হবার পথপ্রদর্শক হিসেবে উজ্জল দৃষ্টান্ত হয়ে উঠেছে।

উজ্জ্বলার ফাউন্ডেশন কোর্স অন গ্রুমিং। এ কোর্সে বিষয়ভিত্তিক গুরুত্বপূর্ণ কিছু বিষয়ের ওপর গ্রুমিং কোর্সটি পরিচালিত হয়। বিভিন্ন সময়ে তাদের এ কোর্স অনুষ্ঠিত হয়। গ্রুমিং বলতে এখন নিজেকে শুধু সুন্দরভাবে সবার সামনে প্রকাশ করাই বোঝায় না, নিজেকে একদম পরিপূর্ণভাবে গড়ে তুলে সবার সামনে উপস্থাপন করা বোঝায়। একই সঙ্গে আত্মবিশ্বাসী, স্মার্ট, বুদ্ধিদীপ্ত এবং পরিণতভাবে সবার সামনে উপস্থাপন করার মাধ্যমেই যথাযথভাবে কারোর ব্যক্তিত্ব প্রকাশ পায়। ‘উজ্জ্বলা’র গ্রুমিং ক্লাসগুলোয় ঠিক সেসব বিষয় শেখানো হয়, যা একজন মানুষকে শুধু ‘সুন্দর’ কিংবা ‘আকর্ষণীয়’ নয়, একজন ‘পরিপূর্ণ ব্যক্তিত্ব’ হিসেবে গড়ে তুলতে সহায়তা করবে।

আমাদের ব্যক্তিগত এবং কর্মজীবনে ‘পারসোনাল গ্রুমিং’ খুবই দরকারি এবং প্রয়োজনীয়। আমরা যেখানেই যাই না কেন, যে কাজের সঙ্গে জড়িত থাকি না কেন, আমাদের নিজস্ব ব্যক্তিত্ব সবার সামনে সবার আগে প্রকাশিত হয়ে থাকে।

উজ্জ্বলা তার ‘ফাউন্ডেশন কোর্স অন গ্রুমিং’র কোর্সে মোট ছয়টি আলাদা বিষয়ের ওপর কোর্স করানো হয়। যার মধ্যে প্রথম দিনে পারসোনাল বিউটিফিকেশন, মেন্টাল হেলথ অ্যান্ড স্ট্রেস ম্যানেজমেন্ট, দ্বিতীয় দিন পারসোনাল স্টাইলিং এবং বিজনেস ম্যানেজমেন্ট, তৃতীয় দিন ছিল পারসোনালিটি অ্যান্ড বিহেভিয়ার ম্যানেজমেন্ট এবং হেলথ অ্যান্ড নিউট্রিশন।

এসব সেশন পরিচালনা করেন যথাক্রমে আফরোজা পারভিন, বিউটি এক্সপার্ট, কর্ণধার, রেড বিউটি পার্লার এবং স্যালুন, ম্যানেজিং ডিরেক্টর এবং সহ-প্রতিষ্ঠাতা উজ্জ্বলা। মনিরা রহমান (এক্সিকিউটিভ ডিরেক্টর, দ্য ইনোভেটিভ ফর ওয়েলবিং ফাউন্ডেশন) শৈবাল সাহা একজন ক্রাফট ডিজাইনার এবং ফ্যাশন ট্রেন্ড-সেটার। আদিত্য সোম (বিজনেস ম্যানেজমেন্ট) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, উজ্জ্বলা।

আফরোজা পারভিনের কথায়, “যেসব নারী স্বপ্ন দেখেন নিজেকে স্বাবলম্বীভাবে গড়ে তোলার এবং প্রতিষ্ঠিত হওয়ার তাদের জন্যই ‘উজ্জ্বলা’। মূলত আমরা তাদের বিউটিফিকেশন, ডায়েট এবং কী ধরনের খাবার খেলে সুন্দর ত্বক পাওয়া যাবে, মানসিকভাবে নিজেকে গড়ে তোলা এবং এমনই বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে থাকি।”

এছাড়াও ‘উজ্জ্বলা’ নারী উদ্যোক্তাদের ব্যবসায়ের ক্ষেত্রে পরিচিত তৈরিতে সাহায্য করার পাশাপাশি ভবিষ্যতে আর্থিক সহযোগিতার মাধ্যম তৈরিতেও সহায়তা করবে।

আসছে ১২ নভেম্বর থেকে শুরু হচ্ছে ৫ দিন ব্যাপি অ্যাডভান্স হেয়ার স্টাইলিং কোর্স উজ্জ্বলার প্রশিক্ষণ কেন্দ্রে।

‘উজ্জ্বলা’ ঠিকানা: বাড়ি ৬২, সড়ক: ৩, ব্লক: বি, নিকেতন, গুলশান, ঢাকা-১২১২।

Check Also

রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিনটি

লাইফস্টাইল ডেস্ক: ধনু (23 Nov – 21 Dec) আজ আপনার পাওনা টাকা আদায়ের সম্ভাবনা আছে। …

%d bloggers like this: