Home / আইন-আদালত / কুরিয়ার সার্ভিসের গাড়িতে মানুষ পরিবহন, লাখ টাকা জরিমানা

কুরিয়ার সার্ভিসের গাড়িতে মানুষ পরিবহন, লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক: করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে সরকার বিমান, ট্রেন ও নৌযান চলাচল বন্ধ করেছে। বৃহস্পতিবার থেকে বন্ধ হচ্ছে গণপরিবহনও। যাতায়াত না করে মানুষকে ঘরে থাকারই নির্দেশনা দেয়া হচ্ছে।

এমন সতর্কতার মাঝেও একটি কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যানে ঢুকেছিলেন অন্তত ৩৫ জন। ঢাকা থেকে বুধবার বিকালে তারা রাজশাহী এসেছেন।

ঝুঁকি থাকা সত্ত্বেও আহমেদ পার্সেল সার্ভিস নামের একটি কুরিয়ার প্রতিষ্ঠানের কাভার্ডভ্যান এদের নিয়ে আসে। বিকালে রাজশাহী মহানগরীর কুমারপাড়া মোড়ে যখন যাত্রীরা কাভার্ডভ্যানের ভেতর থেকে বের হচ্ছিলেন তখন কেউ তাদের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন।

বিষয়টি নজরে এলে সন্ধ্যায় অভিযানে যায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় আহমেদ পার্সেলের রাজশাহী শাখার কর্মীরাও গাড়িতে মানুষ আনার কথা স্বীকার করেন।

তখন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট লাসমী চাকমা আহমেদ পার্সেলের রাজশাহী শাখার কর্মকর্তা নবুয়ত আলীকে এক লাখ টাকা জরিমানা করেন। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলামও উপস্থিত ছিলেন।

তিনি জানান, এক স্থান থেকে অন্য স্থানে যেতে নিরুৎসাহিত করা হচ্ছে। গণপরিবহনও বন্ধ করে দেয়া হচ্ছে। তারপরও অতিরিক্ত টাকা নিয়ে ঝুঁকিপূর্ণভাবে আহমেদ পার্সেল সার্ভিসের কাভার্ডভ্যানে ঢাকা থেকে অন্তত ৩৫ জনকে রাজশাহী আনা হয়েছে। সে জন্য প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া প্রতিষ্ঠানটির সমস্ত কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

Check Also

জামিন পেলেন খালেদা জিয়া

নিউজ ডেস্ক: নড়াইলে মানহানির এক মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার বিচারপতি আবু …

%d bloggers like this: