Home / দেশজুড়ে / ঢাকা / সোনারগাঁওয়ে ভূঁইয়া ফাউন্ডেশনের হ্যান্ড সেনিটাইজার বিতরণ

সোনারগাঁওয়ে ভূঁইয়া ফাউন্ডেশনের হ্যান্ড সেনিটাইজার বিতরণ

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের থাবায় থমকে গেছে গোটা পৃথিবী। আক্রান্ত হাজার হাজার রোগী যোগ হচ্ছেন লাশের মিছিলে।

বাংলাদেশে যাতে এ ভাইরাস ছড়িয়ে পড়তে না পারে, এ জন্য সরকার ১০ দিনের সরকারি ছুটি ঘোষণা করেছে।

এ ভাইরাস প্রতিরোধে এগিয়ে এসেছেন সমাজের সচেতন সমাজও। এ পরিস্থিতিতে সোনারগাঁওয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন ভূঁইয়া ফাউন্ডেশন ও তাদের স্বেচ্ছাসেবীরা।

বুধবার দিনভর সংগঠনটির চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল ও পরিচালক আমিনুল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার প্রত্যন্ত অঞ্চল বারদীর গোয়ালপাড়া, মছলন্দপুর, শান্তিরবাজার, রিবর ও আলমদীসহ বিভিন্ন জনগুরুত্বপূর্ণ এলাকায় হতদরিদ্র ও সাধারণ মানুষের মধ্যে করোনাভাইরাস সম্পর্কে ধারণা দিতে লিফলেট বিতরণ, সুরক্ষার জন্য মাস্ক, হ্যান্ড সেনিটাইজার, সাবান, নগদ অর্থ ও বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এ ছাড়া সংগঠনটির পক্ষ থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, ভাইরাস নিধন স্প্রে, ব্লিচিং পাউডার বিতরণ করা হয়।

ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মো. মাহবুবুর রহমান বাবুল জানান, ভূঁইয়া ফাউন্ডেশন সব সময় আত্মমানবতার সেবায় কাজ করে যাচ্ছে।

প্রতি বছর সংগঠনটির পক্ষ থেকে বিভিন্ন এলাকায় শিক্ষা, সংস্কৃতি ও ধর্মীয় বিভিন্ন আচার অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ছাড়া বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা, শীতবস্ত্র বিতরণ, চিনি-সেমাই ও নগদ অর্থ বিতরণ, খাদ্যসামগ্রী ও জামা-কাপড় বিতরণসহ জাতীয় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

তিনি আরও জানান, করোনাভাইরাস প্রতিরোধে সরকারি ও বেসরকারি বিভিন্ন সংগঠনের পাশাপাশি সোনারগাঁওয়ের গ্রামাঞ্চলগুলোতে সবসময় কাজ করবে ভূঁইয়া ফাউন্ডেশন।

Check Also

বাধার মুখে বন্ধ আকিজের করোনা আক্রান্তদের জন্য হাসপাতালের কাজ

নিউজ ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় আকিজ গ্রুপের হাসপাতাল নির্মাণের কাজে …

%d bloggers like this: