Home / আর্ন্তজাতিক / বরের জাত ‘নিচু’, তাই মন্দিরে তালা

বরের জাত ‘নিচু’, তাই মন্দিরে তালা

আর্ন্তজাতিক ডেস্ক: ভারতের দলিত সম্প্রদায়ের হওয়ায় বিয়ে করতে মন্দিরে ঢুকতে দেয়া হয়নি বলে অভিযোগ উঠেছে। অভিযোগকারী ওই বরের নাম সন্দীপ গবালে। যদিও ওই মন্দিরে বিয়ে করার জন্য আগে থেকেই প্রশাসনের অনুমতি নিয়েছিলেন তিনি। ২১ নভেম্বর, বৃহস্পতিবার দেশটির মধ্যপ্রদেশে এমন ঘটনা ঘটে। এমন খবর প্রকাশ করেছে আনন্দবাজার।

পুলিশ সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়, রাজ্যের বুরহানপুরের বিরোদা গ্রামে এই ঘটনা ঘটেছে। সেখানকার এক মন্দিরে বিয়ে করার জন্য সপরিবার হাজির হয়েছিলেন সন্দীপ গবালে। তবে বিয়ের দিন ওই মন্দিরের গেটে তালা ঝুলতে দেখা যায়।

এ বিষয়ে ভুক্তোভোগী সন্দীপ অভিযোগ করেন, তাকে মন্দিরে ঢুকতে বাধা দেয়ার জন্যই এ কাজ করা হয়েছে। এর পিছনে মন্দিরের ট্রাস্টির হাত রয়েছে বলেও দাবি করেন তিনি।

সন্দীপ আরো বলেন, ‘গ্রামের একটা অংশের মানুষ মন্দিরে আমাদের ঢুকতে দিতে চায় না। আমি নিচু জাতের বলেই এমনটা করেছে ওরা।’

সংবাদমাধ্যমের কাছে সন্দীপ জানান, ওই মন্দিরে বিয়ের অনুষ্ঠান করার জন্য আগে থেকেই জেলাশাসকের কাছে আবেদন করেছিলেন। তার জন্য জেলাশাসকের অনুমতিও পেয়েছিলেন।

এই ঘটনার অভিযোগ করে জেলাশাসকের দ্বারস্থ হয়েছেন সন্দীপ। জেলাশাসকের নির্দেশে এর তদন্তে নেমেছে স্থানীয় লালবাগ থানার পুলিশ।

ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিক্রম সিংহ বোমানিয়া জানান, ওই ঘটনায় জড়িতদের উপযুক্ত শাস্তির নির্দেশ দিয়েছেন জেলাশাসক।

ওই পুলিশ কর্মকর্তা আরো বলেন, ‘ঘটনাস্থলে পুলিশের একটি দল গিয়েছে। এছাড়া ভুক্তোভোগী পরিবারের সুরক্ষারও ব্যবস্থা করা হয়েছে।’

Check Also

ইরানে বিক্ষোভকারীদের বিরুদ্ধে সময়োচিত সেনা পদক্ষেপের প্রশংসা রিভ্যুলিউশনারি গার্ডের

আর্ন্তজাতিক ডেস্ক:ইরানের রিভ্যুলিউশনারি গার্ড বৃহস্পতিবার দাঙ্গাকারীদের বিরুদ্ধে সেনাবাহিনীর সময়োচিত পদক্ষেপের প্রশংসা করে বলেছে, কয়েকদিনের অস্থিরতা …

%d bloggers like this: