Home / দেশজুড়ে / ‘হরলিক্সের বয়াম ভাঙা’য় স্ত্রীর মাথা ন্যাড়া

‘হরলিক্সের বয়াম ভাঙা’য় স্ত্রীর মাথা ন্যাড়া

নিউজ ডেস্ক: বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় হরলিক্সের বয়াম ভাঙার মতো তুচ্ছ ঘটনায় স্ত্রীর মাথা ন্যাড়া করে দিয়েছেন মোরশেদুল ইসলাম নামে এক যুবক। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ইউছুবপুর গ্রামে এই ঘটনা ঘটে। শুধু তাই নয়, মাথা ন্যাড়া করার পর থেকেই ওই গৃহবধূকে বাড়ির একটি কক্ষে আটকে রাখা হয়েছিল।

আজ ২২ নভেম্বর, শুক্রবার সকালে পুলিশ বিষয়টি জানার পর অভিযান চালিয়ে ওই গৃহবধূকে উদ্ধার ও মোরশেদুলকে আটক করে। এ ঘটনায় মামলা দায়ের নির্যাতনের শিকার গৃহবধূর মা। পরে মোরশেদুলকে গ্রেপ্তার দেখানো হয়।

কিন্তু ঘটনার মূল আদৌ তা নয়। যৌতুকের টাকা চেয়ে না পেয়ে এ কাণ্ড ঘটান মোরশেদুল। স্থানীয়রা জানায়, নাটোরের সিংড়া উপজেলার পাঁচপাকিয়া গ্রামের নিজাম উদ্দিনের মেয়ে মার্জিয়া আক্তার রূপালীর (২২) সঙ্গে ৯ মাস আগে নন্দীগ্রাম উপজেলার মোশারফ হোসেনের ছেলে মোশেদুলের বিয়ে হয়। তিনি পেশায় একজন পরিবহন শ্রমিক (ট্রাক চালক)।

রূপালীর মা মঞ্জুয়ারা বেগম জানান, মেয়ের বিয়ের সময় নগদ দেড় লাখ টাকা যৌতুক দেন তারা। বিয়ের পর তার জামাই পাকা বাড়ি তৈরির কাজ শুরু করেন। ওই বাড়ির কাজ শেষ করতে আরো দুই লাখ টাকা প্রয়োজন বলে ওই টাকা বাবার বাড়ি থেকে এনে দিতে রূপালীকে চাপ দিচ্ছিলেন মোরশেদ। কিন্তু মেয়ে টাকা এনে না দেয়ায় মোরশেদ ও তার পরিবারের সদস্যরা প্রায়ই তাকে নির্যাতন করতেন।

মঞ্জুয়ারা বেগম আরো জানান, গত বুধবার সকালে মোরশেদুল ট্রাক চালানোর উদ্দেশ্যে বাইরে যান। ওইদিন দুপুরের দিকে রূপালীর হাত থেকে একটি হরলিক্সের বয়াম পড়ে ভেঙে যায়। এ নিয়ে তার শাশুড়ি রূপালীকে গালাগালি শুরু করলে দুজনের মধ্যে ঝগড়া হয়। বৃহস্পতিবার দুপুরে মোরশেদ বাড়ি ফিরে এই ঘটনা শুনে স্ত্রীকে মারধর করেন। এরপর তাকে বাথরুমে নিয়ে গিয়ে মাথা ন্যাড়া করে দেন। পরে তার শাশুড়ি বেবী খাতুন রূপালীকে একটি ঘরে আটকে রাখেন।

রূপালী মুঠোফোনে ঘটনাটি বাবা-মাকে জানালে শুক্রবার সকালে তিনি (মঞ্জুয়ারা) জামাই বাড়ি যান। তিনি গ্রামের লোকজনের সহযোগিতায় মেয়েকে উদ্ধার করতে গেলে মোরশেদুল ও তার পরিবারের বাধার মুখে পড়েন। পরে নন্দীগ্রাম থানা পুলিশে খবর দিলে পুলিশ সেখানে গিয়ে মেয়েকে উদ্ধার ও মোরশেদুলকে আটক করে।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবীর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, অভিযোগ পেয়ে ওই গৃহবধূকে উদ্ধার করে তার স্বামী মোরশেদুলকে আটক করা হয়। পরে এ ঘটনায় ওই গৃহবধূর মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

Check Also

রিফাত হত্যা মামলায় চার্জ গঠন ৮ ডিসেম্বর

নিউজ ডেস্ক: বরগুনায় শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে সোমবার চার্জ গঠনের তারিখ …

%d bloggers like this: