Home / খেলাধুলা / প্রথম দিনেই ৬৮ রানে এগিয়ে ভারত

প্রথম দিনেই ৬৮ রানে এগিয়ে ভারত

স্পোটস ডেস্ক: প্রথম টেস্টের পরে দ্বিতীয় টেস্টও ব্যর্থ বাংলাদেশ। ঐতিহাসিক ইডেন টেস্ট খেলতে নেমে অসহায় আত্মসমর্পণ করলো পুরো বাংলাদেশ দল। প্রথম টেস্টের ব্যর্থতা ভুলে ঐতিহাসিক ইডেন গার্ডেন্সে প্রথমবারের দিবারাত্রির টেস্টে গোলাপি বলে খেলতে নামে বাংলাদেশ। টস ভাগ্যটাও প্রথম টেস্টের মতে সহায় হয় বাংলাদেশের।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক। গোলাপি বলে শুরু হয় বাংলাদেশের ব্যাটিং। কিন্তু গোলাপি বল দিয়ে যেন নিজেদের স্বাভাবিক খেলাটাও ভুলে গেল বাংলাদেশের ব্যাটসম্যানরা।

ইমরুল কায়েস এদিনেও ব্যর্থ। করলেন ১৫ বলে ৪ রান। এরপর শুরু হলো ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল। অধিনায়ক মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন ফিরলেন শূন্য করে।

সাদমান ইসলাম করেন সর্বোচ্চ ৫২ বলে ২৯ রান। লিটন দাস ২৭ বলে ২৪ রান করে মাথায় আঘাত পেয়ে মাঠের বাইরে গেলে তার বদলি হিসেবে খেলতে নামা মেহেদী হাসান মিরাজ করেন ১৩ বলে ৮ রান।

এবাদত হোসেন, আল আমিন করেন ১ রান করে। আর আবু জায়েদ চৌধুরী রাহী করেন শূন্য রান। যার ফলে মাত্র ৩০.৩ বলে ১০৬ রানেই অলআউট হয় বাংলাদেশ। ভারতের পক্ষে ইশান্ত শর্মা নেন ৫ উইকেট। আর উমেশ যাদব নেন ৩ উইকেট।

এরপর ভারত ব্যাটিং করতে নামে। তারাও ২৬ রানে তাদের প্রথম উইকেট হারায়। আগারওয়াল ২১ বলে ১৪ রান করে আল আমিনের স্বীকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন। রোহিত শর্মা আউট হন ৩৫ বলে ২১ রান করে।

পূজারা ১০৫ বলে করেন ৫৫ রান। অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত আছেন ৫৯ রান করে। আর রাহানে অপরাজিত আছেন ২৩ রানে।

প্রথম দিনটা পুরোটাই নিজেদের করে নিয়েছে ভারত। তারা লিড নিয়েছে ৬৮ রান। আর বাংলাদেশ যেন নিজেদের ব্যার্থতার বেড়াজাল থেকে বের হতেই পারছে না। দ্বিতীয় দিনে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ এটাই প্রত্যাশা সবার।

Check Also

ইডেন টেস্টের প্রথম চার দিনের টিকিট শেষ : গাঙ্গুলী

স্পোটস ডেস্ক: কলকাতার ইডেন গার্ডেনসে আগামী ২২ নভেম্বর শুরু হওয়া বাংলাদেশ-ভারতের মধ্যকার দিবা-রাত্রির টেস্টের প্রথম চার …

%d bloggers like this: