Home / জাতীয় / বাংলা’য় খবর প্রকাশের পর, ইংরেজী বিভাগের পরীক্ষা বাতিল

বাংলা’য় খবর প্রকাশের পর, ইংরেজী বিভাগের পরীক্ষা বাতিল

নিউজ ডেস্ক: ‘ইবিতে এক প্রশ্নে দুই বছর চুড়ান্ত পরীক্ষা’ শিরোনামে ‘বাংলা’য় খবর প্রকাশের পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজী বিভাগের অনার্স তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা বাতিলসহ দুই শিক্ষককে সাজা দেওয়া হয়েছে। ১৬ নভেম্বর, শনিবার বিভাগীয় একাডেমিক সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে বলে ইংরেজী বিভাগের সভাপতি অধ্যাপক ড. সালমা সুলতানা নিশ্চিত করেছেন।

সভা সূত্রে, একই প্রশ্নপত্র দিয়ে টানা দুই বছর অনার্স তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা গ্রহণ ইংরেজী বিভাগের পরীক্ষা কমিটির সভাপতি ড. মোহাম্মদ আজগর হোসেনকে এক বছরের জন্য পরীক্ষার সকল প্রকার কার্যকর থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কোর্স শিক্ষক সহকারী অধ্যাপক সাজ্জাদ হোসনে জাহিদ কে দুই বছরের জন্য কোর্সেটির ক্লাস না নেওয়ার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সঙ্গে পরীক্ষাটি বাতিল করা হয়েছে একাডেমিক সভায়।

এ বিষয়ে ইংরেজী বিভাগের সভাপতি অধ্যাপক ড. সালমা সুলতানা বলেন, ‘আমরা বিভাগীয় সভায় এ পরীক্ষাটি বাতিল করেছি। পরীক্ষা কমিটির নতুন সভাপতির দায়িত্ব কাকে দেওয়া হবে সেটিও নির্ধারণ করেছি।’

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর ‘এলিজাবেথান এ্যান্ড জ্যাকোবিয়ান ড্রামা’ (৩০৫) নং কোর্সের পরীক্ষা-২০১৯ অনুষ্ঠিত হয়। এতে ২০১৮ সালে অনুষ্ঠিত একই কোর্সের ২ ও ৩ নং প্রশ্ন পরির্বতন করা হলেও ওই প্রশ্নে ‘অথবা প্রশ্ন’ হুবহু মিল রেখে পরীক্ষা গ্রহণ করা হয়।  ৬ নং প্রশ্নে ব্যাখ্যা অংশে ‘সি’ নং প্রশ্ন ব্যতিত ৭টি প্রশ্ন মিল রয়েছে ওই প্রশ্নপত্রে। এ ঘটনায় শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

Check Also

স্থায়ী কমিটির বৈঠকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ে আলোচনা

নিউজ ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে ডেঙ্গু, চিকুনগুনিয়া এবং এডিস …

%d bloggers like this: