Home / আর্ন্তজাতিক / ভেনিজুয়েলায় গুয়াইদোর দলের সদর দপ্তর তছনছ

ভেনিজুয়েলায় গুয়াইদোর দলের সদর দপ্তর তছনছ

আর্ন্তজাতিক ডেস্ক: ভেনিজুয়েলার বিরোধী দলীয় নেতা জুয়ান গুয়াইদোর দলের সদরদপ্তর শুক্রবার তছনছ করেছে কিছু সশস্ত্র ব্যক্তি। প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর বিরুদ্ধে বিক্ষোভ-সমাবেশের মাত্র একদিন আগে সদরদপ্তরটি তছনছ করা হলো। গুয়াইদো ও প্রত্যক্ষদর্শীরা একথা জানান। খবর এএফপি’র।
কালো পোশাক এবং মুখোশ পরে ওইসব ব্যক্তি পিস্তল ও রাইফেল নিয়ে রাজধানী করাকাসের পূর্বে গুয়াইদোর ভলুনটেড পপুলার পার্টির ওই দপ্তরে জোরপূর্বক ঢুকে পড়ে এবং দপ্তরটি তছনছ করে ফেলে।
নিজেদের পরিচয় না দেয়া এসব ব্যক্তি সেখানে লাগানো নিরাপত্তা ক্যামেরা ও রেকর্ডিংসহ কয়েকটি কম্পিউটার এবং অর্থ হাতিয়ে নিয়ে গেছে। তারা সেখানে উপস্থিত থাকা প্রায় ৩০ জনের পরিচয় নিয়েছে।
সশস্ত্র ব্যক্তিরা চলে যাওয়ার কয়েক মিনিট পর সেখানে গিয়ে গুয়াইদো সাংবাদিকদের বলেন, ‘তারা অপহরণ ও হুমকির শিকার হয়েছে।’ বিশ্বের প্রায় ৫০টি দেশ ভেনিজুয়েলার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে গুয়াইদোকে স্বীকৃতি দিয়েছে।
টুইটারে দেয়া দলের এক ভিডিও ফুটেজে এক ব্যক্তিকে চিৎকার করে ওই দপ্তরের সকলকে ফ্লোরে শুয়ে পড়তে এবং তাদের সেলফোন দিয়ে দিতে বলা হচ্ছে এমন দৃশ্য দেখা যাচ্ছে।
গুয়াইদো বলেন, ‘স্বৈরশাসক মাদুরো আমাদের জনগণকে অব্যাহত হুমকির মুখে ফেলে দিয়েছে। যথেষ্ট হয়েছে। এটাকে আর চলতে দেয়া যায় না। সুতরাং আমরা কাল সর্বশক্তি দিয়ে ভেনিজুয়েলার রাজপথে অবস্থান করতে যাচ্ছি। তিনি মাদুরোকে ক্ষমতা থেকে হটানোর দাবিতে শনিবার বিক্ষোভের ডাক দিয়েছেন।
বিরোধী রাজনীতিবিদরা এবং ভলুনটেড পপুলার পার্টির প্রতিষ্ঠাতা লিওপোলদো লোপেজ এ ঘটনায় টুইটারে দেয়া বার্তায় মাদুরোকে দায়ী করে তাকে ‘কাপুরুষ’ হিসেবে অভিহিত করেছেন।

Check Also

বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত

আর্ন্তজাতিক ডেস্ক: বুরকিনা ফাসো কর্র্তৃপক্ষ ১৮ জিহাদি নিহত হওয়ার কথা জানিয়েছে। দেশটির উত্তরে একটি পুলিশ ফাঁড়িতে …

%d bloggers like this: