Home / জাতীয় / ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় উপকূলীয় জেলায় খাদ্য ও চালসহ ১৭ লাখ টাকা বরাদ্দ

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় উপকূলীয় জেলায় খাদ্য ও চালসহ ১৭ লাখ টাকা বরাদ্দ

নিউজ ডেস্ক: ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলাসহ প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তার প্রদানের লক্ষ্যে উপকূলীয় জেলায় ৬শ’ মেট্ট্রিকটন চালসহ শুকনা খাবার এবং প্রায় ১৭ লাখ টাকা করে পর্যাপ্ত বরাদ্দ দেয়া হয়েছে।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল আজ রাতে বাসসকে জানান, উপকুলীয় ১৫টি জেলার জেলা প্রশাসকদের অনুকূলে পর্যাপ্ত বরাদ্দ প্রদান করা হয়েছে।
তিনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় জেলাগুলোতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ৫ হাজার ৫৮৭টি আশ্রয় কেন্দ্রে আজ রাত সাড়ে ৯টা পর্যন্ত ১৮ লাখ ৬৩ হাজার ৭৫৮ জনকে আশ্রয় কেন্দ্রে আনা হয়েছে। আশ্রয়কেন্দ্রে আশ্রয় গ্রহণকারীদের যেন কোন সমস্যা না হয় সেদিকে তদারকি জোড়দার করা হয়েছে।
এছাড়া জনগণের চলাচলের ক্ষেত্রে অধিকতর সতর্কতা অবলম্বণ করার জন্য নিজ নিজ অধিক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা, পানি বাহিত রোগ থেকে মুক্ত থাকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা, প্রত্যন্ত অঞ্চলগুলোতে ত্রাণ সামগ্রী দ্রুত পৌঁছানো এবং বন্টন নিশ্চিত করা, জেলা পর্যায়ে কর্মকর্তাদের দিয়ে মনিটরিং টিম গঠন করে ত্রাণ বিতরণ সুনিশ্চিত করা, প্রতিটি উপযুক্ত ক্ষতিগ্রস্ত নাগরিক যেন বিধিমোতাবেক দ্রুত মানবিক সহায়তা পায় এবং কেউ যেন মানবিক সহায়তা থেকে বঞ্চিত না হয় তা নিশ্চিত করা,নিয়মিত দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা এবং প্রেস ব্রিফিং করার উদ্যোগ নেয়া হয়েছে বলে সচিব উল্লেখ করেন।

Check Also

ঘুষে দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ বাংলাদেশ

নিউজ ডেস্ক: দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ঘুষের হুমকির সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশের নাম উঠে এসেছে। …

%d bloggers like this: