Home / জাতীয় / জরুরি তথ্য আদান-প্রদানের জন্য কন্ট্রোল রুমের টেলিফোন নম্বর

জরুরি তথ্য আদান-প্রদানের জন্য কন্ট্রোল রুমের টেলিফোন নম্বর

নিউজ ডেস্ক: ঘূর্ণিঝড় ‘বুলবুল-’ এর মোকাবিলায় উপকূলীয় অঞ্চলের লোকজনকে জরুরি তথ্য আদান-প্রদান ও সহায়তা গ্রহণের জন্য সরকারি দপ্তরসমূহের কন্ট্রোল রুমের টেলিফোন নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।
আজ এক সরকারি তথ্যবিবরণীতে এ কথা জানানো হয়।
এতে বলা হয়, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ চলাকালীন ও পরবর্তী সময়ে যে কোনো সহায়তার জন্য প্রস্তুত কোস্ট গার্ডসহ সংশি¬ষ্ট সরকারি সংস্থাসমূহ। সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় জরুরি তথ্য আদান-প্রদান ও সহায়তা গ্রহণের জন্য সরকারি দপ্তরসমূহ কন্ট্রোল রুম খুলেছে।
বাংলাদেশ কোস্ট গার্ড এর বরিশাল বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০৬২১, খুলনা বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০৩৮৩, চট্টগ্রাম বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০১৫৩ এবং অতিরিক্ত নম্বর ০১৭৬৬৬৯০০৩৩।
ঘূর্ণিঝড় ‘বুলবুল’এর বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে জরুরি ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে পানি সম্পদ মন্ত্রণালয় কন্ট্রোল রুম খুলেছে। পানি সম্পদ মন্ত্রণালয়ের কন্ট্রোল রুমের যোগাযোগের নম্বর ০১৩১৮২৩৪৫৬০ এবং পানি উন্নয়ন বোর্ডের কেন্দ্রীয় কন্ট্রোল রুমের মোবাইল নম্বর ০১৫৫২৩৫৩৪৩৩। এছাড়াও বিআইডব্লিউটিএ’র কন্ট্রোল রুমের মোবাইল নম্বর ০১৯৫৮৬৫৮২১৩ এ যোগাযোগ করা যেতে পারে। ১০৯০ নম্বরে ফোন করেও ঘূর্ণিঝড়ের সর্বশেষ খবর জানা যাবে।
ঘূর্ণিঝড় ‘বুলবুল’এর কারণে সেন্টমার্টিন্স দ্বীপে আটকে পড়া পর্যটকদের সাহায্যের জন্য কক্সবাজার জেলা কন্ট্রোল রুমের নম্বর ০১৭১৫৫৬০৬৮৮ অথবা উপজেলা নির্বাহী অফিসার, টেকনাফের ০১৮৫১৯৬৬৯৬৬ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।
এছাড়াও ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সম্পর্কিত সর্বশেষ তথ্যের জন্য তথ্য অধিদফতরের ঢাকার সংবাদ কক্ষের ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮ টেলিফোন নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

Check Also

ঘুষে দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ বাংলাদেশ

নিউজ ডেস্ক: দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ঘুষের হুমকির সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশের নাম উঠে এসেছে। …

%d bloggers like this: