Home / জাতীয় / ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় সরকার প্রস্তুত : সেতুমন্ত্রী

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় সরকার প্রস্তুত : সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সরকার প্রস্তুত রয়েছে।
সরকারের পাশাপাশি আওয়ামী লীগও ব্যাপক প্রস্তুতি নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে উপকূলীয় অঞ্চলে জনগণের জানমালের নিরাপত্তা দিতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।
ওবায়দুল কাদের আজ শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যণ উপকমিটির সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
তিনি বলেন, উপকূলীয় অঞ্চল থেকে ১৮ হাজার লোক ইতোমধ্যে সরিয়ে নেয়া হয়েছে। ৪ হাজার ৫শ’ ১৬টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নৌবাহিনীর ১০টি উদ্ধারকারী জাহাজ প্রস্তুত রাখা হয়েছে। ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে একটি মনিটরিং টিম খোলা হয়েছে এবং দলের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর নেতৃত্বে এ টিম গঠন করা হয়েছে বলেও জানান তিনি।
আওয়াামী লীগের সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পদকরা সারাদেশের ঘূর্ণিঝড় মনিটরিং করছে জানিয়ে তিনি বলেন, উপকূলীয় অঞ্চলে মাইকিং করে ব্যাপক প্রচার প্রচারণা চালানো হচ্ছে। রেডক্রিসেন্ট ও অন্যান্য স্বেচ্ছাসেবকগণ উপকূলের আশ্রয় কেন্দ্রে সহযোগিতা দিচ্ছ। আশ্রয় কেন্দ্রগুলোতে মেডিকেল টিমের সদস্যরাও কাজ করছে।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যণ উপ কমিটির সদস্য সচিব ও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়কক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

ঘুষে দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ বাংলাদেশ

নিউজ ডেস্ক: দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ঘুষের হুমকির সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশের নাম উঠে এসেছে। …

%d bloggers like this: