Home / আর্ন্তজাতিক / পাকিস্তানি সুন্দরীর ফাঁদে ২ ভারতীয় সেনা

পাকিস্তানি সুন্দরীর ফাঁদে ২ ভারতীয় সেনা

আর্ন্তজাতিক ডেস্ক: ভারতীয় দুই সেনা সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- নায়ক রবি বর্মা ও বিচিত্র ভোরা। তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তারা পাকিস্তানি আইএসআই-এর একজন নারী এজেন্টকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।

৬ নভেম্বর, বুধবার সকালে রাজস্থানের যোধপুর স্টেশন থেকে দু’জনকে গ্রেপ্তার করেছেন সিবিআই ও কেন্দ্রীয় গোয়েন্দাদের যৌথ টিম।

সরকারিভাবে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, পাকিস্তানকে তথ্য পাচার করার নির্দিষ্ট অভিযোগ ছিল এই দুই সেনার বিরুদ্ধে। তার ভিত্তিতেই প্রথমে আটক করা হয় এবং পরে গ্রেপ্তার করা হয় পোখরানে কর্মরত এই দুই সেনাকে।

দ্য ওয়াল’এর এক প্রতিবেদনে বলা হয়েছে, জানা গেছে, আইএসআই-এর একজন নারী এজেন্টকে নিয়মিত গুরুত্বপূর্ণ তথ্য দিত এই দুই সেনা। পোখরান থেকে বারি ফেরার পথে তাদের আটক করেন গোয়েন্দারা।

যোধপুর থেকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছে জয়পুরে। ঐ পাকিস্তানি নারী যথেষ্ট সুন্দরী। তার রূপেই মশগুল ছিলেন এই দুই সেনা সদস্য। হানিট্র্যাপে পড়েই নিয়মিত তথ্য তুলে দিতেন তারা।

গোপন সূত্রে খবর পেয়ে দীর্ঘদিন ধরে নজরদারি চলছিল তাদের ওপর। তারপর কিছুটা নিশ্চিত হয়েই এই দুই সেনাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ভারতীয় সেনাবাহিনী।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই ঐ নারীর সঙ্গে যোগাযোগ হয় এই দুই সেনা সদস্যের। পাকিস্তানে বসেই ভিডিও কলের মাধ্যমে যোগাযোগ করতো এই দুই ভারতীয় সেনার সঙ্গে। আর তারা তুলে দিত তথ্য।

গোয়েন্দারা জানিয়েছেন, আজ পর্যন্ত কী কী তথ্য পাচার করা হয়েছে, কবে থেকে যোগাযোগ, আর কে কে এর মধ্যে জড়িত- সব তদন্ত করে দেখা হবে।

Check Also

নিজেকেই প্রেসিডেন্ট ঘোষণা করলেন বিরোধীদলীয় নেতা

আর্ন্তজাতিক ডেস্ক: বলিভিয়ার বিরোধীদলীয় সিনেটর জেনিন আনেজ নিজেকেই দেশটির অন্তর্বর্তী প্রেসিডেন্ট ঘোষণা করেছেন। ১৩ নভেম্বর, …

%d bloggers like this: