Home / জাতীয় / দিনভর মিছিলে-স্লোগানে, সন্ধ্যায় গান-কবিতায় বিক্ষোভ চলছে

দিনভর মিছিলে-স্লোগানে, সন্ধ্যায় গান-কবিতায় বিক্ষোভ চলছে

নিউজ ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগ ও শাস্তি দাবি করে শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যহত আছে। দিনভর নানা কর্মসূচি শেষে সন্ধ্যায় শুরু হয়েছে প্রতিবাদী কনসার্ট। খোলা গলায় গাইছেন শিল্পীরা। উপাচার্য (ভিসি) অধ্যাপক ফারজানা ইসলামের বাসভবনের সামনে চলছে এই প্রতিবাদী কনসার্ট।

কনসার্টে সংহতি জানিয়ে গাইছেন সিনা হাসান, আহমেদ হাসান সানী, তুহিন কান্তি দাস, নাইম মাহমুদ, সমগীত ও মূইজ মাহফুজ।

বুধবার থেকে ক্যাম্পাসে শিক্ষার্থীদের অবস্থান, মিছিল ও সভা-সমাবেশের উপর বিশ্ববিদ্যালয় প্রশাসন নিষেধাজ্ঞা আরোপ করলেও তা মানেনি আন্দোলনকারীরা। বিশ্ববিদ্যালয়ের এই নিষেধাজ্ঞাকে স্বৈরাচারী আদেশ বলে আখ্যাদিয়ে আন্দোলন কর্মসূচি চালিয়ে গেছে। বৃহস্পতিবার দিনভর ক্যাম্পাসে পালিত হয়েছে নানা কর্মসূচি।

বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষক-শিক্ষার্থীরা পূর্ব ঘোষণা অনুযায়ী পুরোনো প্রশাসনিক ভবনের সামনে জড়ো হতে শুরু করেন। বেলা একটার দিকে প্রশাসনিক ভবন থেকে কয়েকশ শিক্ষক-শিক্ষার্থীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শুরু হতেই স্লোগানে স্লোগানে আন্দোলনের উত্তাপ ছড়াতে থাকে ক্যাম্পাসে। উপাচার্যের পদত্যাগসহ বিচার দাবি করেন শিক্ষার্থীরা। মিছিলে স্লোগানে জানিয়ে দেন এই ক্যাম্পাস ছাড়বেন না।

মিছিলটি উপাচার্যের বাসভবন প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়কে ঘুরে আবার উপাচার্যের বাস ভবনের সামনে অবস্থান নেয়। দিনভরই স্লোগান আর সমাবেশে বিক্ষোভ অব্যহত ছিলো। সন্ধ্যায় থেকে গান কবিতায় চলছে বিক্ষোভ কমসূচি।

Check Also

ঘুষে দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ বাংলাদেশ

নিউজ ডেস্ক: দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ঘুষের হুমকির সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশের নাম উঠে এসেছে। …

%d bloggers like this: