Home / আর্ন্তজাতিক / হীরা পেয়ে একদিনে লাখপতি কৃষক!

হীরা পেয়ে একদিনে লাখপতি কৃষক!

আন্তজাতিক ডেস্ক: ভারতের অন্দ্রপ্রদেশের গোলাভানাপল্লি জেলার কুরনুলে এক চাষী প্রতিদিনের মত সকালে মাঠে চাষ করতে গিয়েছিলেন। কিন্তু জমিতে চাষ করতে গিয়েই ধাক্কা খেলেন তিনি। লাঙল আটকাল জমির নিচে। হাত দিয়ে মাটি খুঁড়তেই চাষীর চক্ষু চড়কগাছ। জমির নিচ থেকে ততক্ষণে বেরিয়ে পড়ছে বড়সড় একটি হীরক খণ্ড।

ভারতীয় সংবাদমাধ্যম ‘সংবাদ প্রতিদিন’এর খবরে বলা হয়, নুন আনতে পান্তা ফুরায় যে চাষীর, তার হীরা পাওয়া ভাগ্যের ব্যাপার। তাই সময় ব্যয় না করে হীরা নিয়ে চাষী ছোটেন স্থানীয় এক ব্যবসায়ীর কাছে।

ব্যবসায়ীও হীরার আকার আর আয়তন দেখে অবাক। নগদ ১০ লাখ টাকায় তিনি কিনে ফেলেন সেই হীরা। যদিও ঘটনার খবর পৌঁছায় পুলিশের কানে। আর তারপর থেকেই তদন্ত শুরু করে পুলিশ। সম্ভবত সেই কারণেই হীরার ক্যারেট বা ওজন এখনো প্রকাশ করা হয়নি।

তবে কুরনুল এলাকা হীরা পাওযার জন্য বিখ্যাত। বর্ষা শুরু হলেই এখানে অনেকে হীরার সন্ধানে আসে। বর্ষায় যখন মাটির উপরের স্তর জলে ধুয়ে যায় তখন মাটির নিচ হীরা খুঁজতে বেশি বেগ পেতে হয় না। আর এই সুযোগটাই কাজে লাগায় এলাকার মানুষ। কয়েকদিন আগেও এই এলাকা থেকে এক ব্যক্তি মাটির নিচ থেকে হীরা খুঁজে পেয়েছিলেন। ২ লাখ টাকায় তিনি সেটি বিক্রি করেছিলেন। যদিও বাজারে সেই হীরার দাম ৫ লাখ টাকা।

এবছর জুলাই মাসেও এই অঞ্চল থেকে হীরা পাওয়া গিয়েছিল। সেই সময়ও এক কৃষক মাটির নিচ থেকে হীরা পেয়েছিলেন যার বাজার মূল্য অন্তত ৬০ লাখ টাকা। স্থানীয় এক ব্যবসায়ী সেই হীরা কৃষকের থেকে সাড়ে তেরো লাখ টাকা ও পাঁচ কেজি সোনার বিনিময়ে কেনেন। তিনিই জানান, হীরা কেটে পালিশ করার পরে তার দাম প্রায় ৬০ লাখ টাকা পর্যন্ত হতে পারে।

Check Also

বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত

আর্ন্তজাতিক ডেস্ক: বুরকিনা ফাসো কর্র্তৃপক্ষ ১৮ জিহাদি নিহত হওয়ার কথা জানিয়েছে। দেশটির উত্তরে একটি পুলিশ ফাঁড়িতে …

%d bloggers like this: