Home / বিনোদন / অনুষ্ঠান / ‘আই এ্যান্ড মাইসেল্ফ’ নিয়ে এশিয়ার চার দেশে নৃত্যশিল্পী আলিফ

‘আই এ্যান্ড মাইসেল্ফ’ নিয়ে এশিয়ার চার দেশে নৃত্যশিল্পী আলিফ

বিনোদন ডেস্ক: নৃত্যশিল্পী মোফাসসাল আল আলিফ। বর্তমানে সাধনার স্কলারশিপ নিয়ে মুম্বাইয়ে তেরেন্স লুইস কনটেমপোরারি ড্যান্স কোম্পানিতে প্রশিক্ষণ নিচ্ছেন এবং সেই সাথে কোম্পানি ও ব্যাক্তিগতভাবে দেশ/বিদেশে বিভিন্ন শোতে নিয়মিত পারফরম্যান্সও করছেন। এবার এই নৃত্যশিল্পী এশিয়ার শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও নিজ মাতৃভূমি বাংলাদেশ থেকে আমন্ত্রণ পেয়েছেন।

‘আই এ্যান্ড মাইসেল্ফ’ নামের প্রযোজনা নিয়ে এই দেশগুলোতে অংশ নিবেন তিনি। মোফাসসাল আল আলিফ জানান, আগামী ৩০ অক্টোবর  শ্রীলঙ্কা, ১৯ নভেম্বর সিঙ্গাপুর, ২১ নভেম্বর মালয়েশিয়া এবং ২৩ নভেম্বর ‘ওশান ড্যান্স ফেস্টিভ্যাল’ এ কক্সবাজার, বাংলাদেশে যথাক্রমে প্রযোজনাটি পরিবেশিত হবে।

প্রযোজনা সম্পর্কে আলিফ বাংলা’কে বলেন, ‘আই এ্যান্ড মাইসেল্ফ’ একটি এক্সপেরিমেন্টাল কাজ। এখানে দেহ এবং আত্মার মধ্য আভ্যন্তরীণ ও আবেগ সংক্রান্ত যে সংযোগ রয়েছে সেটিই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি নাচ এব সংগীতের মাধ্যমে। একসময় দেহের মৃত্যু হয়ে গেলেও আত্মার কোনো মৃত্যু নেই। প্রোডাকশনটিতে ‘আই’ মানে দেহ এবং ‘মাইসেল্ফ’ মানে আত্মা। আমি আত্মার চরিত্রটি করেছি। আমার সাথে ‘দেহ’ এর চরিত্রটি করেছেন মুম্বাইয়ের অত্যন্ত প্রতিভাবান এবং সুপরিচিত ভরতনাট্যম ও রাবিন্দ্রীক নৃত্যশিল্পী অনিল কুমার সিং। ১২ মিনিটের এই প্রযোজনাটিতে আমরা রবীন্দ্রনৃত্য এবং কন্টেম্পোরারী নাচের সংমিশ্রণ করেছি। এখানে লালনের সেই বিখ্যাত ‘খাচার ভিতর অচিনপাখি’ গানটি ব্যাবহার করেছি।

উল্লেখ্য, বিশিষ্ট কোরিওগ্রাফার এম আর ওয়াসেকের হাত ধরে নাচের জগতে পা রাখেন আলিফ। দেশে-বিদেশের অভিজ্ঞ প্রশিক্ষকদের কাছ থেকে নাচের প্রশিক্ষণ নিয়েছেন। দেশের বিভিন্ন নাচ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে জিতেছেন একাধিক পুরস্কার। তিনি নাচের পাশাপাশি নাটক, টেলিফিল্প এবং চলচ্চিত্রে কোরিওগ্রাফিও করেছেন।

Check Also

এবার বিচারকের আসনে তানহা

বিনোদন ডেস্ক: বড় পর্দার মাধ্যমেই আলোচনায় আসেন তানহা তাসনিয়া। প্রথম ছবি ‘ভোলা তো যায় না …

%d bloggers like this: