Home / খেলাধুলা / কারা পাবে অস্ট্রেলিয়ার টিকেট?

কারা পাবে অস্ট্রেলিয়ার টিকেট?

স্পোটর্স ডেস্ক: ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে ওয়ার্নার, স্মিথদের দেশ অস্ট্রেলিয়ায়। এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশ নিবে মোট ১৬টি দল। ইতোমধ্যেই ১০ দলের টিকেট নিশ্চিত হয়ে আছে। খালি পড়ে আছে ছয়টি আসন। যার জন্য লড়াই করছে বেশ কয়েকটি দেশ।

বাকি ছয়টি টিকেটের জন্য খেলতে হবে বাছাই পর্ব। এবারের বাছাই পর্ব আবার কয়েকটি ধাপে ধাপে হচ্ছে। আঞ্চলিক ও মহাদেশীয় বাছাই পর্ব আগেই শেষ হয়েছে। সেখান থেকে প্রায় ৭০টি দল থেকে ১৪টি দল সুযোগ পেয়েছে মূল বাছাই পর্বে খেলার। মূল বাছাই পর্ব শুরু হচ্ছে কাল থেকে। সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া এই বাছাই পর্বে দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো।

গ্রুপ এ তে রয়েছে স্কটল্যান্ড, নেদারল্যান্ড, নামিবিয়া, পাপুয়া নিউগিনি, সিঙ্গাপুর, কেনিয়া, ও বারমুডা।
গ্রুপ বি তে রয়েছে আরব আমিরাত, আয়ারল্যান্ড, ওমান, কানাডা, জার্সি, হংকং, ও নাইজেরিয়া।

উভয় গ্রুপের সেকেন্ড হওয়া দল সরাসরি চলে যাবে বিশ্বকাপে। উভয় গ্রুপের রানার্সআপ দুই দল খেলবে অন্য গ্রুপের তৃতীয় হওয়া দুই দলের সাথে। সেখান থেকে জয়ী দুই দল পাবে বিশ্বকাপের টিকেট। আর পরাজিত দুই দল খেলবে অন্য গ্রুপের চতুর্থ হওয়া দুই দলের সাথে, যে দুই দল জিতবে তারা পাবে শেষ দুটি টিকেট।

খেলাগুলো দুবাইয়ের মূল স্টেডিয়াম ছাড়াও কিছু অতিরিক্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, ও আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলাগুলো টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে।

Check Also

ফাইনালের টিকিট পেতে কাল আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ

স্পোটস ডেস্ক: এশিয়ান ইমার্জিং টিমস কাপের ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ দল। টুর্নামেন্টের …

%d bloggers like this: