Home / খেলাধুলা / ষষ্ঠ খেলোয়াড় হিসেবে ৭০০ গোল রোনালদোর

ষষ্ঠ খেলোয়াড় হিসেবে ৭০০ গোল রোনালদোর

স্পোর্টস ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনালদো, যাকে বলা হয় সিআরসেভেন। সেই সিআরসেভেন নতুন এক রেকর্ড গড়লেন। ষষ্ঠ খেলোয়াড় হিসেবে এখন তিনি ৭০০ গোলের মালিক। লুক্সেমবার্গের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে রোনালদোর পর্তুগাল। এই ম্যাচে পর্তুগালের হয়ে দ্বিতীয় গোলটি করেন সিআরসেভেন। গোলটি করে স্পর্শ করেন ক্যারিয়ারের ৭০০ গোলের মাইলফলক।

ক্যারিয়ারে ৮০৫ টি গোল করে সবার উপরে আছেন অস্ট্রিয়ার জোসেব বিসকান। ফুটবলের কিংবদন্তি পেলে করেছেন ৭৭৯ গোল। তিনি আছেন দ্বিতীয় অবস্থানে। ব্রাজিলের রোমারিও ৭৪৮ টি গোল করে আছেন তিন-এ। ৭০৯ টি গোল করে চার নম্বর এ আছেন ফ্রেন্স পুসকাস। আর রোনালদোর উপরে থাকা জার্ড মুলারের গোলের সংখ্যা ৭০১ টি।

মেসির অনেক আগেই ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন সিআরসেভেন। মেসি ক্যারিয়ারে গোল করেছেন ৬৬৮ টি।

রোনালদো তার ক্যারিয়ারের শুরুতে স্পোর্টস লিসবনের হয়ে ৩১ ম্যাচে মাত্র ৫ গোল করেন। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২৯২ ম্যাচে ১১৮ গোল করেছেন তিনি। কিন্তু তার বিধ্বংসী রূপ দেখা যায় স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে। এই ক্লাবের হয়ে তিনি ৪৩৮ ম্যাচে ৪৫১ গোল করেছেন। এছাড়া জ্যুভেন্টাসে ৫১ ম্যাচ খেলে করেছেন ৩২ গোল। আর বাকি ৯৪ গোল জাতীয় দল পর্তুগালের হয়ে করেছেন তিনি।

এখন রোনালদোর লক্ষ পেলে রোমারিওদের  ছাড়িয়ে যাওয়া। ৩৪ বছর বয়সেও নিজেকে তিনি যেভাবে ফিট রেখে খেলে যাচ্ছেন তাদের ছাড়িয়ে যাওয়া অসম্ভব কিছু নয়।

হয়তো পেলে রোমারিওদের ছাড়িয়ে যেতে রোনালদোর সময় লাগবে কিন্তু রোনালদোর উপরে থাকা ফ্রেন্স পুসকাস ও জার্ড মুলারদের যে তিনি খুব শীঘ্রই ছাড়িয়ে যাবেন তা বলাই যায়।

Check Also

ফাইনালের টিকিট পেতে কাল আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ

স্পোটস ডেস্ক: এশিয়ান ইমার্জিং টিমস কাপের ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ দল। টুর্নামেন্টের …

%d bloggers like this: