Home / দেশজুড়ে / এরশাদের শূন্য আসনে চলছে ভোটগ্রহণ

এরশাদের শূন্য আসনে চলছে ভোটগ্রহণ

নিউজ ডেস্ক: জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর সদর-৩ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ ৫ অক্টোবর, শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ আসনের সকল কেন্দ্রে ইভিএমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানিয়েছেন, এ আসনের ১৭৫টি কেন্দ্রে দায়িত্ব পালন করছেন ১৭৫ জন প্রিসাইডিং অফিসার। এছাড়াও এক হাজার ২৩ জন সহকারী প্রিসাইডিং অফিসার, দুই হাজার ৪৬ জন পোলিং অফিসার ভোটগ্রহণের কাজে নিয়োজিত রয়েছেন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ১৭৫টি কেন্দ্রের এক হাজার ২৩টি গোপনকক্ষে নেয়া হচ্ছে ভোট।

জানা গেছে, গোটা নির্বাচনি এলাকা জুড়ে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও মাঠে রয়েছে র‌্যাবের ২৪টি ইউনিট এবং তিন হাজার পুলিশ ও আনসার সদস্য। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা।

অন্যদিকে এই উপ-নির্বাচনের দায়িত্বে রয়েছেন চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়াও স্থানীয়, জাতীয় পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বিভিন্ন স্থান থেকে আসা পর্যবেক্ষক টিম মাঠে রয়েছে।

গত ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ মারা যান। এতে শূন্য হয়ে যায় রংপুর সিটি কর্পোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ড এবং সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত রংপুর-৩ আসনটি। এখানকার মোট ভোটার সংখ্যা চার লাখ ৪১ হাজার ২২৪। এর মধ্যে পুরুষ দুই লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৪০১ জন।

আজকের উপ-নির্বাচনে জাতীয় পার্টি ও মহাজোট প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ (সাদ এরশাদ)। এছাড়াও বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান ধানের শীষ প্রতীকে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি প্রতীক নিয়ে, এনপিপির শফিউল আলম আম প্রতীকে, গণফ্রন্টের কাজী শহীদুল্লাহ মাছ প্রতীক নিয়ে এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল দেয়াল ঘড়ি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Check Also

আগরতলাকে বিমানবন্দরের জন্য জমি দেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা: ত্রিপুরা মুখ্যমন্ত্রী

দেশজুড়ে ডেস্ক: কক্সবাজারে আগরতলাকে বিমানবন্দর করার জন্য জমি দেয়ার প্রস্তাবে সাড়া দেননি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ …

%d bloggers like this: