Home / দেশজুড়ে / চট্টগ্রাম / অপহরণের পর করানো হয় ভিক্ষা, করা হয় বলৎকারও!

অপহরণের পর করানো হয় ভিক্ষা, করা হয় বলৎকারও!

নিউজ ডেস্ক: কুমিল্লা নগরীর শাকতলা এলাকা থেকে গত ১৫ দিন আগে অপহরণ হওয়া ১৪ বছর বয়সী এক মাদ্রাসার ছাত্রকে উদ্ধার করেছে র‌্যাব। রবিবার চাঁদপুর থেকে শিশুটিকে উদ্ধার করে র‌্যাব-১১ সিপিসি ২ কুমিল্লার একটি দল। এ সময় অপহরণের সঙ্গে জড়িত ইমাম হোসেন বাবুল নামে এক অপরহরণকারীকেও গ্রেপ্তার করা হয়।

র‌্যাব ১১ সিপিসি-২ কুমিল্লার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার প্রণব কুমার এই তথ্য জানান।

তিনি জানান, অপহরণকারীরা ওই শিশুকে ৮ বার বলৎকার করে। এছাড়া আখাউড়া ও সিলেটের বিভিন্ন মাজারে তাকে দিয়ে বেশ কয়েকদিন ভিক্ষাও করানো হয়। পরে বার বার স্থান পরিবর্তন করে চাঁদপুর এসে অপহৃতের বাবার কাছ থেকে এক লক্ষ টাকা মুক্তিপণ নিতে এসে র‌্যাবের জালে আটক হয়।

র‌্যাব জানায়, কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার শাকতলা এলাকার একটি মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র (১৪) গত ৫ সেপ্টেম্বর নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। ওই দিনই তার পিতা সদর দক্ষিণ থানায় একটি অভিযোগ দাখিল করেন এবং র‌্যাব কুমিল্লাকেও এর একটি কপি দেন।

কিন্তু অপহরণকারীচক্র এতদিন কোন যোগাযোগ না করাতে শিশুটির অবস্থান সম্পর্কে পরিষ্কার হওয়া যাচ্ছিল না। গত ২ দিন আগে অপহরণকারীর মূল হোতা ইমাম হোসেন বাবুল শিশুর বাবার কাছে একটি মোবাইল ফোন নম্বরে এক লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। তখন এই নম্বর র‌্যাবকে দিলে র‌্যাব প্রযুক্তি ব্যবহার করে দেখে অপহরণকারীরা একেক সময় একেক জায়গায় অবস্থান করছে। কখনো কুমিল্লা, কখনো ব্রাক্ষণবাড়িয়া ও সিলেট।

সর্বশেষ শনিবার মোবাইল ট্র্যাকিং করে জানতে পারে যে তারা চাঁদপুর মাছ ঘাট অবস্থান করছে। র‌্যাব তখন শিশুর পিতার মাধ্যমে অপহরণকারীদের সাথে যোগাযোগ করে মুক্তিপণের টাকা নেওয়ার জন্য। পরে অপহরণকারী বাবুল রবিবার সকালে চাঁদপুর সদর উপজেলার চাঁদপুর বড়স্টেশন সংলগ্ন চাঁদপুর মিডিয়া সেন্টার নামক বিকাশের দোকানে মুক্তিপণের টাকা নিতে এলে পূর্ব থেকে সাদা পোশাকে অবস্থান করা র‌্যাব সদস্যরা তাকে আটক করে।

পরে তার কথানুযায়ী মাছ ঘাট এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে। গ্রেপ্তারকৃত অপহরণকারী ইমাম হোসেন বাবুল চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার নিজ মেহের গ্রামের শফিউল্লাহ মিয়াজীর ছেলে।

Check Also

কুমিল্লায় ব্যবসায়ী হত্যা: ৯ আসামির মৃত্যুদণ্ড

নিউজ ডেস্ক: কুমিল্লার দাউদকান্দির গৌরিপুরের ব্যবসায়ী জাহাঙ্গীর আলম হত্যা মামলায় ৯ আসামির মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন …

%d bloggers like this: