Home / খেলাধুলা / শীর্ষে সাকিব

শীর্ষে সাকিব

স্পোটস ডেস্ক: আফগানদের বিপক্ষে অপরাজিত ৭০ রানের ইনিংসে টি-টোয়েন্টিতে দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন সাকিব আল হাসান। এতোদিন ধরে শীর্ষে থাকা ওপেনার তামিম ইকবালকে পেছনে ফেলে দিলেন তিনি।

গতকাল ২১ সেপ্টেম্বর, শনিবার আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে টি-টোয়েন্টিতে সাকিবের রান ছিলো ১৪৯৭। ১৫শ’ রানের মাইলফলকে পৌঁছাতে তার প্রয়োজন ছিল মাত্র ৩ রান। তবে ৪৫ বলে ৮টি চার ও এক ছক্কায় ৭০ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেই মাঠ ছাড়েন টাইগার অধিনায়ক। এতেই টি-টোয়েন্টিতে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান করে ফেলেন সাকিব।

৭৬ ম্যাচে ৯ ফিফটিতে সাকিবের নামের পাশে এখন ১ হাজার ৫৬৭ রান। তার চেয়ে ৫ ম্যাচ কম খেলে ১ সেঞ্চুরি আর ৬ ফিফটি নিয়ে ১ হাজার ৫৫৬ রানের মালিক তামিম ইকবাল। তালিকার তৃতীয় নামটি মাহমুদউল্লাহ রিয়াদের, ৮০ ম্যাচ খেলে ৪ ফিফটিতে ১ হাজার ৩৭৭ রান করেছেন তিনি। আর ৮১ ম্যাচে ১ হাজার ২০১ রান সংগ্রহ করে চার নম্বর অবস্থানে ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিম।

টি-টোয়েন্টিতে রান সংগ্রহে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে উঠলেও বিশ্বের ব্যাটসম্যানদের রান সংগ্রহের তালিকায় ২৬তম স্থানে আছেন সাকিব আল হাসান।

Check Also

ভারতের বিপক্ষে দল ঘোষণা করেছে বিসিবি

স্পোটর্স ডেস্ক: ভারতের সাথে টি-টুয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। দীর্ঘদিন পরে দলে ফিরেছেন …

%d bloggers like this: