Home / আর্ন্তজাতিক / মাথায় ঢোকে না কোনো হেলমেট

মাথায় ঢোকে না কোনো হেলমেট

আর্ন্তজাতিক ডেস্ক: পয়লা সেপ্টেম্বর থেকে ভারতে নতুন মোটরযান আইন কার্যকর হওয়ার পর থেকে একের পর এক জরিমানার খবর সামনে আসছে। কিন্তু এবার এমন একটি খবর সামনে এলো যেখানে নিয়ম না মেনেও পার পেয়ে গেলেন এক ব্যক্তি। হেলমেট না থাকা সত্ত্বেও তাকে জরিমানা করতে পারলো না গুজরাট পুলিশ।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়, গুজরাটের ছোটা উদেপুর জেলার বোদেলি শহরের বাসিন্দা জাকির মামুন। বাড়ি থেকে নিজের ফলের দোকানে বাইক নিয়েই যাতায়াত করেন। তবে তিনি কখনো জাকির হেলমেট পরেন না। সম্প্রতি হেলমেট ছাড়া বাইক চালানোয় সড়কে তাকে থামায় পুলিশ।

পুলিশ জরিমানা করতে চাইলে জাকির জানান, তিনি আইন মেনেই চলেন, কিন্তু হেলমেট পরতে পারেন না। কারণ গোটা বাজার ঘুরেও তার মাথার মাপের কোনো হেলমেট তিনি খুঁজে পাননি। শুনে কিছুটা অবাকই হন পুলিশ কর্মীরা। কিন্তু তারাও দেখেন সত্যিই জাকিরের মাথা একটু বড়। পরীক্ষা করেও দেখেন হেলমেট দিয়ে। দেখা যায় হেলমেট জাকিরের মাথায় ঢুকছে না। এরপর আর কী করা যায়। সমস্যা যখন সত্যি এমন অদ্ভুত, তখন পুলিশও ছেড়ে দেন জাকিরকে।

বোদেলির এক ট্রাফিক কর্মকর্তা বলেন, জাকিরের সমস্যার কোনো সমাধান তাদের হাতে এই মুহূর্তে নেই। আর জাকির সত্যিই আইন মেনে চলা মানুষদের একজন। তিনি হেলমেট পরতে না পারলেও বাকি সমস্ত কাগজপত্র সঙ্গে রাখেন। ফলে তাকে জরিমানা করা হয়নি।

Check Also

‘তারা ফেরেশতা নয়’

আন্তজাতিক ডেস্ক: সাবেক মিত্র সিরিয়ার কুর্দিদের কাছ থেকে পুরোপুরি মুখ ফিরিয়ে নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড …

%d bloggers like this: