Home / রাজনীতি / দুর্নীতি বিরোধী আন্দোলনে ছাত্রলীগের হামলা

দুর্নীতি বিরোধী আন্দোলনে ছাত্রলীগের হামলা

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। আজ (১৮ সেপ্টেম্বর) দুপুর সোয়া একটার দিকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে এ ঘটনা ঘটে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাণিজ্য অনুষদের ডিনের কার্যালয় ঘেরাও করলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের উপর হামলা চালায়। এতে দুপক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ভাষা বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আসিফ চোখের নীচে আঘাত পেয়েছেন।

পরীক্ষা ছাড়া ভর্তি হওয়া ছাত্রলীগ নেতাদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার বেলা ১২ টার দিকে ব্যবসায় অনুষদের ডিন শিবলী রুবাইতুল ইসলামের কার্যালয় ঘেরা করে বামপন্থী ছাত্র সংগঠন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও স্বতন্ত্র জোট। এ সময় এসব সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা। পরে শিক্ষকরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আন্দোলনকারীদের তিনটি দাবি হল- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে শূন্য পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ।

Check Also

নতুন সভাপতি-সম্পাদক পেলো ছাত্রদল

নিউজ ডেস্ক: জাতীয়াতাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে সভাপতি পদে ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক পদে …

%d bloggers like this: