Home / দেশজুড়ে / চট্টগ্রাম / মেশিন আছে, তবে চালু হয়নি ১৫ বছরেও

মেশিন আছে, তবে চালু হয়নি ১৫ বছরেও

নিউজ ডেস্ক: লক্ষ্মীপুরের রায়পুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে যন্ত্র ১৫ বছর ধরে বন্ধ রয়েছে। অপারেটর না থাকায় যন্ত্রটি ব্যবহার করা যাচ্ছে না বলে জানিয়েছেন হাসপাতাল কৃর্তপক্ষ। এতে রোগীরা স্বল্পমূল্যে এ সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে। অপারেটর নিয়োগের বিষয় কর্তৃপক্ষকে একাধিকবার জানালেও নিয়োগ দেওয়া সম্ভব হয়নি।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, কমপ্লেক্সের একমাত্র এক্স-রে যন্ত্রটির অপারেটর ২০০৪ সালে বদলী হয়ে গেলে এটি বন্ধ রাখা হয়। অপারেটর নিয়োগের বিষয়টি ঢাকার সংশ্লিষ্ট দপ্তরে জানানো হয়। কিন্তু সেখান থেকে নিয়োগের কোন উদ্যোগ এখনো নেওয়া হয়নি। এতে ১৫ বছর ধরে যন্ত্রটি বন্ধ রাখা হয়েছে। বন্ধ থাকায় বর্তমানে যন্ত্রটির অনেকস্থানে ত্রুটি দেখা দিয়েছে।

সূত্র জানায়, প্রতিদিন কমপ্লেক্সের বহির্বিভাগে সেবা নিতে প্রায় ৩শ থেকে ৪শ জন রোগী আসেন। তাদের মধ্যে ৩০ থেকে ৪০ জন রোগীকে এক্স-রে করার প্রয়োজন হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে এক্স-রে করতে খরচ হয় ৫৫ থেকে ৭০ টাকা। আর বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে খরচ হয় ৩৫০ থেকে ৪০০ টাকা।

জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাকির হোসেন বলেন, ‘অপারেটর নিয়োগের বিষয়টি একাধিকবার লিখিতভাবে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও কেন্দ্রীয় ঔষধাগারে জানানো হয়েছে। তবে কবে নাগাদ নিয়োগ করা হবে তা সঠিক বলতে পারেননি এই চিকিৎসক।’

Check Also

২০ ছাত্রের চুল কেটে দিলেন অধ্যক্ষ

নিউজ ডেস্ক: গোপালগঞ্জের কোটালীপাড়ায় পরীক্ষা চলাকালীন সময়ে ২০ ছাত্রের চুল কেটে দিয়েছেন অধ্যক্ষ। এ ঘটনার …

%d bloggers like this: