Home / খেলাধুলা / যে কারণ জানালেন সাকিব

যে কারণ জানালেন সাকিব

স্পোটস ডেস্ক: অভিজ্ঞ ব্যাটসম্যানদের দায়িত্বহীনতা ও শেষ ১০ ওভারের যাচ্ছেতাই বোলিংকেই আফগানিস্তানের বিপক্ষে হারের কারণ মনে করছেন সাকিব। ১৬৫ রান তাড়ায় ২৫ রানে হারার পর টাইগার শিবিরের হতাশাও জুড়ে বসেছে।

শেষ দশ ওভারে ১০৪ রান দিয়েছেন বোলাররা। আর ব্যাটিং অর্ডারে পরিবর্তন নিয়ে নেমেও ভাগ্য বদলায়নি বাংলাদেশের ব্যাটসম্যানদের। লিটনের সঙ্গে নেমেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু প্রথম ওভারেই ফিরেন লিটন। আর ৫ রান করেই প্যাভিলিয়নের পথ ধরেন মুশিও। এরপর একে একে ফিরেন সাকিব-মাহমুদুল্লাহও।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে হারের কারণ বর্ণনা করে সাকিব জানান, সিনিয়রদের দায়িত্ব নিতে ব্যাটিং পজিশন বদলানো হয়। কারণ, তারা ভালো খেললে ম্যাচে টিকে থাকা যায়।

তিনি বলেন, ‘আফগানদের বিপক্ষে শেষ দিকে আমরা বেশ কিছু ভুল করেছি। দলীয় শতকের পর তাইজুলের বলে আউট হন ইনফর্ম আসগর। তবে সেটি ছিল নো বল। এর কল্যাণে বেঁচে যান তিনি। এতে মোমেন্টাম পেয়ে যায় সফরকারীরা।’

কার্যত ওটাই ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল উল্লেখ করে সাকিব বলেন, ‘পরে আসগর-নবীর ব্যাটিং তাণ্ডবে সব এলোমেলো হয়ে যায়।’ ওই ওভারে আসা বাড়তি ১৬ রানেই ফলের ব্যবধানটা গড়ে দেয়।

সাকিব বলেন, ‘অর্ধেক ওভার শেষে ওরা যে অবস্থায় ছিল তাতে খুব ভাল ব্যাট করলেও ১৩০-৩৫ রান করার কথা। সেখানে ওদের খুব বেশি ব্যাটসম্যানও বাকি ছিল না। কিন্তু আমরা উইকেট নিতে পারিনি।’

সাকিব আরো বলেন, ‘আমরা যেভাবে শুরু করেছিলাম, সেখান থেকে ওরা শেষ ১০ ওভারে করেছে ১০৪ রান। এটা আমাদের জন্য খুব হতাশাজনক ব্যাপার ছিল।’

সে সময়ে সেভাবে উইকেট নিতে পারেনি টাইগার বোলাররা। এমনকি ওদের রানের চাকাও আটকাতে পারেনি। এটাই ম্যাচের ব্যবধান গড়ে দিয়েছে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক।

Check Also

৫ম কন্যা সন্তানের বাবা হলেন পাকিস্তানি সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি

খেলাধুলার নিউজ :    আকসা, আনশা, আজওয়া, আসমারা—আফ্রিদির চার মেয়ে। এই চারজনের সঙ্গে সম্প্রতি যুক্ত …

%d bloggers like this: