Breaking News
Home / দেশজুড়ে / ঢাকা / স্বাস্থ্য অধিদপ্তরে প্রাণি কল্যাণ সংস্থাদের গোলটেবিল বৈঠক

স্বাস্থ্য অধিদপ্তরে প্রাণি কল্যাণ সংস্থাদের গোলটেবিল বৈঠক

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশে প্রাণি কল্যাণ নিয়ে কাজ করে এমন সংগঠনের সদস্যবৃন্দদের নিয়ে বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর, রোগ নিয়ন্ত্রণ শাখার সভা কক্ষে বিশ্ব জলাতঙ্ক দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

গোলটেবিল বৈঠকে কিভাবে কুকুর কামড়ানো কমানো যায়, জলাতঙ্ক নির্মূল করা যায়, স্কুল পর্যায়ে কিভাবে সচেতনমূলক প্রোগ্রাম বাড়ানো যায় এসকল বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়। বিশ্ব জলাতঙ্ক দিবস ২০১৯ পালন করা সহ জলাতঙ্ক নির্মূলে সকলের সহযোগিতা আশা করে স্বাস্থ্য অধিদপ্তর, রোগ নিয়ন্ত্রণ শাখা। গোলটেবিল বৈঠকে স্বাস্থ্য অধিদপ্তর, রোগ নিয়ন্ত্রণ শাখার সাবেক পরিচালক অধ্যাপক বে-নজির আহমেদ বাংলাদেশ Dog Ownership Promotion উপর কাজ করার গুরুত্ব তুলে ধরেন।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর, রোগ নিয়ন্ত্রণ শাাখার জুনোটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডাঃ উম্মে রুমান সিদ্দিকী, সকলের অংশগ্রহনে কিভাবে বাংলাদেশ হতে জলাতঙ্ক নির্মূল করার পাশাপাশি বিশ্ব জলাতঙ্ক দিবস ২০১৯ উদযাপন করা যায় সে বিষয়ে আলোচনা করেন।

গোলটেবিল বৈঠকে স্বাস্থ্য অধিদপ্তর, রোগ নিয়ন্ত্রণ শাখার কর্মকর্তা জেডিসিপি এর ইভ্যায়েলুটর ডাঃ সালমুন নাহার, এমডিভি এক্সপার্ট ডাঃ এম. মুজিবুর রহমান, এমডিভি সুপারভাইজার এইচ.এস.এম তারিফ, সার্ভিল্যান্স মেডিক্যাল অফিসার ডাঃ শতাব্দি কর ও ডাটা ম্যানেজার মারুফ বিল্লাহ্ ছাড়াও উপস্থিত ছিলেন এডপ্ট ইউর লাভ, প্রাধিকার, অভয়ারণ্য, উত্তরা এনিম্যাল ওয়েলফেয়ার সোসাইটি, প্রাণিসেবির প্রতিনিধি এবং সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে প্রাণিহিতৈষী কাজ করেন এমন ৩ জন- মিথিলা শারমিন, ডা. তনুশ্রী দত্ত, ডা. প্রিদিয়া চৌধুরী।

Check Also

নড়াইলে হতদরিদ্র ৬৫০ পরিবারে মাশরাফির চাল বিতরণ

নিউজ ডেস্ক: নড়াইলের লোহাগড়ায় হতদরিদ্রদের মাঝে এমপি মাশরাফি বিন মর্তুজার পক্ষ থেকে চাল, ডাল ও তেল …

%d bloggers like this: