Home / আর্ন্তজাতিক / কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় বাংলাদেশের সিহাব

কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় বাংলাদেশের সিহাব

আর্ন্তজাতিক ডেস্ক: সৌদি আরবে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেছে বাংলাদেশের খুদে হাফেজ মুহাম্মদ শিহাব উল্লাহ। প্রতিযোগিতায় ১০৩টি দেশ অংশগ্রহণ করেছিলো।

সৌদি আরবের পবিত্র মসজিদুল হারামে ‘কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন, তেলাওয়াত ও তাফসির প্রতিযোগিতা’র ৪১তম আসর শুরু হয় গত ৭ সেপ্টেম্বর আর শেষ হয় ১১ সেপ্টেম্বর।

প্রতিযোগিতায় সৌদি বাদশাহ সালমানের পক্ষ থেকে তার ভাই ও মক্কা মুকাররমার গভর্নর আমির খালিদ আল-ফায়সাল পুরস্কার বিতরণ করেন। তিনি বিজয়ীদের হাতে সনদ ও পুরস্কার হিসেবে নগদ অর্থ-পুরস্কার তুলে দেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌদির ধর্ম, দাওয়াহ ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ড. আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখ।

প্রতিযোগিতায় সনদের পাশাপাশি পুরস্কার হিসেবে শিহাব উল্লাহকে ৫০ হাজার সৌদি রিয়ালের চেক প্রদান করা হয়।

১০ বছর বয়সী শিহাব উল্লাহ রাজধানী যাত্রাবাড়ীর ক্বারি নাজমুল হাসান পরিচালিত তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার ছাত্র। ৭ বছর বয়স থেকে কোরআন হেফজ করা শুরু করে সে। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার বরুড়ায়। তার বাবার নাম নেয়ামতুল্লাহ মাহবুব।

Check Also

প্যারিসের জলবায়ু আন্দোলনে সংঘর্ষ

আর্ন্তজাতিক ডেস্ক: ফ্রান্সের প্যারিসে পুলিশের সাথে নৈরাজ্যবাদী বিক্ষোভকারীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। জলবায়ু আন্দোলনে ‘অনুপ্রবেশ’ করে …

%d bloggers like this: