Home / আর্ন্তজাতিক / বারবার ধর্ষণের অভিযোগ সাবেক মন্ত্রীর বিরুদ্ধে

বারবার ধর্ষণের অভিযোগ সাবেক মন্ত্রীর বিরুদ্ধে

আর্ন্তজাতিক ডেস্ক: এক বছর ধরে ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে বিজেপি নেতা ও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে। শুধু তাই নয় ধর্ষণের ভিডিও করে তা দিয়ে ব্ল্যাকমেল করারও ভয়াবহ অভিযোগ ওই মন্ত্রীর বিরুদ্ধে।

তরুণীর অভিযোগের প্রেক্ষিতে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ৭৩ বছরের চিন্ময়ানন্দ বেশ কয়েকটি আশ্রম ও শিক্ষা প্রতিষ্ঠান চালান। তার মধ্যে শাহজাহানপুরের সেই কল‌েজও রয়েছে, যে কলেজে গতবছর ভর্তি হয় ওই তরুণী। তখনই মন্ত্রীর সঙ্গে প্রথম সাক্ষাৎ হয় তরুণীর।

তরুণী জানান, চিন্ময়ানন্দ তার ফোন নম্বর নেন ও তার ভর্তির ব্যবস্থা করে দেন। পরে তাকে ফোন করে কলেজের লাইব্রেরিতে ৫,০০০ টাকা বেতনের চাকরির প্রস্তাব দেন। তিনি সেই চাকরিটি করতে শুরু করেন কারণ তার পরিবার অত্যন্ত দরিদ্র।

অক্টোবরে ওই তরুণীকে হোস্টেলে চলে আসার জন্য বলেন চিন্ময়ানন্দ। পরে তাকে আশ্রমে আসার আহ্বান জানান। এরপরই হোস্টেলের বাথরুমে তরুণীর গোসলের ভিডিও তাকে দেখিয়ে তা ভাইরাল করার হুমকি দিয়ে তাকে ধর্ষণ করেন। ধর্ষণের ভিডিও-ও তুলে রাখা হয়। পরে সেটি দেখিয়েও তাকে ব্ল্যাকমেল করেন মন্ত্রী।

এবছরের জুলাই মাস পর্যন্ত এই অত্যাচার চলে। এরপরই ওই তরুণী সিদ্ধান্ত নেন তিনিও ভিডিও করে রাখবেন চিন্ময়ানন্দের বিরুদ্ধে প্রমাণ হিসেবে।

আগস্ট মাসে একটি ভিডিও ফেসবুকে পোস্ট করে তিনি কলেজ থেকে পালিয়ে যান। মেয়ে নিখোঁজ হওয়ার পর তার বাবা ফেসবুকে ওই পোস্ট দেখেন। তার মেয়ে ও আরও অনেক মেয়েকে যৌন নির্যাতনের অভিযোগ আনেন তিনি। এ ঘটনায় থানায় নিখোঁজ ও অপহরণের মামলা করা হয়।

এর এক সপ্তাহ পরে ওই তরুণীকে রাজস্থানে পাওয়া যায়। ৩০ সেপ্টেম্বর ভারতের সুপ্রিম কোর্টের নির্দেশে মেয়েটিকে আদালতে হাজির করা হয়। তখন রুদ্ধদ্বার শুনানিতে তরুণীর সব অভিযোগ শোনে শীর্ষ আদালত।

তবে মন্ত্রী চিন্ময়ানন্দ সব অভিযোগ অস্বীকার করেন।

Check Also

প্যারিসের জলবায়ু আন্দোলনে সংঘর্ষ

আর্ন্তজাতিক ডেস্ক: ফ্রান্সের প্যারিসে পুলিশের সাথে নৈরাজ্যবাদী বিক্ষোভকারীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। জলবায়ু আন্দোলনে ‘অনুপ্রবেশ’ করে …

%d bloggers like this: