Home / আর্ন্তজাতিক / এক্টিভিস্ট-নির্মাতা নিখোঁজ, স্বজনদের অভিযোগ তুলে নিয়ে গেছে পুলিশ

এক্টিভিস্ট-নির্মাতা নিখোঁজ, স্বজনদের অভিযোগ তুলে নিয়ে গেছে পুলিশ

নিউজ ডেস্ক: অযোধ্যার বন, পাহাড়, প্রকৃতি এবং আদিবাসী মানুষদের নিয়ে ‘বনমানুষ’ নামে একটি তথ্যচিত্র বানিয়েছিলেন ইমন সাঁতরা এবং কৌশিক মুখার্জি। সেই তথ্যচিত্রটি প্রদর্শনির জন্য তারা গিয়েছিলেন অযোধ্যায়। সোমবার রাতে ‘বনমানুষ’এর প্রদর্শনও হয়। সেই আয়োজনের একটি ভিডিও ফেসবুকে ছেড়েছিলেন ইমন ও কৌশিক।

এদিকে মঙ্গলবার সকাল থেকে এই দুই নির্মাতাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। স্বজনদের অভিযোগ, ইমন ও কৌশিককে  তুলে নিয়ে গেছে পুলিশ।

এদিকে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, জুলাই মাসে এভাবেই সৌরভ মুখার্জিসহ পাঁচজনকে আটক করেছিলো পুলিশ।  তাদের বিরুদ্ধে স্থানীয় আন্দোলনে মদদ দেয়ার অভিযোগ আনে পুলিশ। ইমন আর কৌশিকের ক্ষেত্রের এমনটা হয়েছে বলে ধারনা করছেন স্থানীয়রা।

ইমন ও কৌশিক ‘অযোধিয়া বুরু বাঁচাও আন্দোলন’-এর সাথে যুক্ত। ওখানে যে পাম্প স্টোরেজ প্রকল্পের কাজ চলছে, তার বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেছিলেন যারা, তাদের মধ্যেও ছিলেন ইমন ও কৌশিক।

হাইকোর্ট এই প্রকল্পে স্থগিতাদেশ দিয়েছেন। যেহেতু এই মুহূর্তে ওখানে কোনো আন্দোলনও নেই। এমতাবস্থায় তথ্যচিত্র দেখানোর পর তাদের নিখোঁজ হয়ে যাওয়া নিয়ে চাঞ্চল্য দেখা দিয়েছে। তাদের সন্ধান পেতে আড়ষা থানায় যোগাযোগ করেছেন মানবাধিকার ও সামাজিক আন্দোলনের কর্মীরা।

এদিকে স্থানীয় পুলিশ প্রশাসন প্রথমে এই দুজনের নিখোঁজ হওয়ার পেছনে তাদের ভূমিকা অস্বীকার করলেও পরে এসপি পুরুলিয়া এপিডিআর-এর পক্ষ থেকে জানানো হয় ‘সাসপিশাস মুভমেন্ট’-এর জন্য তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Check Also

উচ্চবর্ণের তরুণীর সাথে প্রেম করায় যুবককে পুড়িয়ে হত্যা

আর্ন্তজাতিক ডেস্ক: ভারতে উত্তরপ্রদেশে উচ্চবর্ণের তরুণীর সাথে প্রেম করার ‘অপরাধে’ এক দলিত যুবককে গায়ে আগুন …

%d bloggers like this: