Home / খেলাধুলা / এবার ফুটবলে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান

এবার ফুটবলে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক: মাত্র ক্রিকেটে আফগানিস্তানকে মোকাবেলা করেছে বাংলাদেশ দল। ফলাফল, নবাগত দলের কাছে ২২৪ রানের বড় ব্যবধানে লজ্জাজনক হার। এবার ফুটবলে আফগানিস্তানকে মোকাবেলা বাংলাদেশ জাতীয় দল।

তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে বিশ্বকাপ বাছাইয়ে আফগানদের মুখোমুখি হবে লাল-সবুজের দল। ক্রিকেটে আফগানদের থেকে অনেকটা এগিয়ে থাকলেও, ফুটবলে অনেকটা পিছিয়ে বাংলাদেশ। ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৩৩ ধাপ এগিয়ে আফগানরা।

কাতার-২০২২ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের লড়াইয়ে ‘ই’ গ্রুপে লড়ছে বাংলাদেশ। গ্রুপের অন্য চার প্রতিপক্ষ ইতোমধ্যেই একটি করে ম্যাচ খেলেছে। আফগানিস্তানকে ৬-০ গোলে কাতার আর ভারতকে ২-১ গোলে হারিয়েছে ওমান। এবার শুরু হওয়ার অপেক্ষায় বাংলাদেশের মিশন।

নিজেদের প্রথম ম্যাচে দুশানবের রিপাবলিকান সেন্ট্রাল স্টেডিয়ামে আজ মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ৮ টায় আফগানিস্তানের হোম ম্যাচে মাঠে নামবে জামাল ভুঁইয়ারা। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলা টিভি। পরিসংখ্যানে এর আগে ৬ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। সমান একটি করে ম্যাচ জিতেছে দুই দলই। বাকি চারটি ড্র।

কন্ডিশন এবং টার্ফের সঙ্গে মানিয়ে নিতে ইংলিশ কোচ জেমি ডে’র নেতৃত্বে ১০ দিন আগেই তাজিকিস্তানে পাড়ি জমায় বাংলাদেশ। সেখানে দু’টি ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলে একটিতে হার ও অন্যটিতে ড্র করে লাল-সবুজের দল।

ম্যাচটি আফগানিস্তানের মাটিতেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তা-শঙ্কা থাকায় খেলাটি হচ্ছে তাজিকিস্তানে।

Check Also

সমতায় শেষ হলো অ্যাশেজ

স্পোটস ডেস্ক: ওভাল টেস্টে অজিদের হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ইংলিশদের ১৩৫ রানের জয়ে এবারের অ্যাশেজ শেষ হলো …

%d bloggers like this: