Home / জাতীয় / জাতীয় জলাতঙ্ক নির্মূল বিষয়ক প্রথম ছবি প্রতিযোগিতা

জাতীয় জলাতঙ্ক নির্মূল বিষয়ক প্রথম ছবি প্রতিযোগিতা

নিজস্ব প্রতিনিধিঃ আসছে ২৮ সেপ্টেম্বর বিশ্ব জলাতঙ্ক দিবস ২০১৯। “Rabies: Vaccinate to Eliminate” এই প্রতিপাদ্যে পুরো বিশ্ব জুড়ে এই দিবসটি পালন করা করবে। ২০৩০ সালের মধ্যে বিশ্বকে জলাতঙ্ক মুক্ত করতে প্রতিবারের ন্যায় এবছরও বাংলাদেশ জাঁকজমকভাবে বিশ্ব জলাতঙ্ক দিবস ২০১৯ পালন করার পরিকল্পনা গ্রহণ করেছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে প্রতিবারের ন্যায় এবারো দিবসটি সফলভাবে উদযাপনের জন্য বেশ কিছু কার্যক্রম গ্রহণ করেছে। তার মধ্যে রোগ নিয়ন্ত্রণ শাখা (সিডিসি), স্বাস্থ্য অধিদপ্তর ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে জনসচেতনতার উদ্দ্যেশে প্রথমবারের জাতীয় পর্যায়ে ছবি প্রতিযোগিতার আয়োজন করেছে।

১ম জাতীয় জলাতঙ্ক নির্মূল ছবি প্রতিযোগিতা শিরোনামে প্রতিযোগিতাটিতে ছবি পাঠানোর শেষ সময় ২৫ সেপ্টেম্বর ২০১৯। প্রতিযোগিতার ছবির বিষয়বস্তু হলো প্রাণি কল্যাণ, কুকুরের অভিভাবকত্ব প্রসারণ, কুকুর-বিড়ালের টিকাদান, পোষা প্রাণির সাথে প্রিয় মুহুর্ত, প্রাণি ও জনস্বাস্থ্য বিষয়ক শিক্ষা কার্যক্রম। এছাড়া বিশ্ব জলাতঙ্ক দিবস ২০১৯ প্রতিপাদ্যের সাথে সম্পর্কিত যে কোন ছবি।

জাতীয় জলাতঙ্ক নির্মূল ছবি প্রতিযোগিতায় প্রতিবার রেজিস্ট্রেশনে ভালো রেজুলেশনের সর্ব্বোচ্চ তিনটি ছবি পাঠানো পাঠানো যাবে। ছবিতে কোন প্রকার জলছাপ, সই গ্রহণযোগ্য নয়। এই প্রতিযোগিতা বাংলাদেশি সকল নাগরিকদের জন্য উন্মুক্ত।

প্রতিযোগিতায় ১ম পুরষ্কার ১০ হাজার টাকা, ২য় পুরষ্কার ৫ হাজার টাকা ও ৩য় পুরষ্কার ৩ হাজার টাকা প্রাইজ মানি হিসেবে থাকবে।
ছবি পাঠানোর রেজিস্ট্রেশন লিংকঃ http://bit.ly/2Ulr9iz

এছাড়াও যোগাযোগ করা যাবে cdcphotocontest@gmail.com ও +88 01742441139

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার জুনোটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম আয়োজিত এই ছবি প্রতিযোগিতায় সহযোগী অঙ্গ হিসেবে আছে র‍্যাবিস ইন এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ, প্লাটফর্ম অর্গানাইজেশন ফর মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি, আন্তর্জাতিক ভেটেরিনারি স্টুডেন্ট এসোসিয়েশন বাংলাদেশ (আইভিএসএ বাংলাদেশ), প্রাণিসেবি, নিউজপিক টুয়েন্টিফোর ও বার্তা ২৪।

Check Also

চিপস-ফ্রেঞ্চফাইয়ে অন্ধত্বের ঝুঁকি!

নিউজ ডেস্ক: প্রায়ই শিশুরা চিপস-ফ্রেঞ্চফ্রাইয়ের মতো মুখরোচক খাবারের জন্য বায়না ধরে। তাদের বায়নায় অতিষ্ট হয়ে …

%d bloggers like this: