Home / খেলাধুলা / স্মিথের ডাবলে অস্ট্রেলিয়ার রান বন্যা

স্মিথের ডাবলে অস্ট্রেলিয়ার রান বন্যা

স্পোর্টস ডেস্ক: ইনজুরিও দমাতে পারেনি অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথকে। জোফরা আর্চারের বাউন্সারে আঘাত পেয়ে এক ম্যাচ দলের বাইরে ছিলেন এই ব্যাটসম্যান। অ্যাশেজের চতুর্থ টেস্টে মাঠে ফিরেই আরো ভয়ঙ্কর ওঠেন স্মিথ। ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি হাঁকান সাবেক এই অধিনায়ক। তার রানে ভর করেই ৮ উইকেটে ৪৯৭ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ইংল্যান্ড ব্যাট করার সুযোগ পেয়েছে মাত্র ১০ ওভার। তাতে ইংলিশদের সংগ্রহ ১ উইকেটে ২৩ রান। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিলো ৩ উইকেটে ১৭০ রান। সেখান থেকে দ্বিতীয় দিন শুরু করে সফরকারীরা।

স্মিথ মাঠে নামেন ৬০ রান নিয়ে। দিনের শুরুতেই ট্রাভিস হেডকে হারায় অতিথিরা। বেশিক্ষণ টিকতে পারেননি ম্যাথু ওয়েডও। এরপর স্মিথকে সঙ্গ দেন টিম পেইন। ষষ্ঠ উইকেটে ১৪৫ রানের জুটি গড়েন এই দু’জন। ১৬০ বল খেলেই ক্যারিয়ারের ২৬তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন স্মিথ। ব্যক্তিগত ৫৮ রানে ক্রেইগ ওভারটনের বলে সাজঘরে ফেরেন টিম পেইন। তবে অন্য প্রান্তে অবিচল থেকে ডাবল সেঞ্চুরি তুলে নেন স্মিথ।

অবশেষে ব্যক্তিগত ২১১ রানে স্মিথ সাজঘরে ফেরেন। এরপর স্টার্ক-লায়নের জুটিতে ভর করে ৮ উইকেটে ৪৯৭ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। স্টার্ক ৫৪ ও লায়ন ২৬ রানে অপরাজিত থাকেন। সিরিজের চার ইনিংসে স্মিথের সংগ্রহ ৫৮৯ রান।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। ৪ রানে সাজঘরে ফেরেন ডেনলি। বাকি সময়টুকু কাটিয়ে দেন নাইটওয়াচম্যান ওভারটন ও বার্নস।

Check Also

রাহীর হাত ধরে ১ম সফলতা বাংলাদেশের

খেলার নিউজ : প্রথম চার ওভারে কোনও রানই তুলতে পারেননি দুই ওপেনার। আবু জায়েদ রাহী …

%d bloggers like this: