Home / জাতীয় / জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী আজ

জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী আজ

জাতীয় ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনা কর্মকর্তাদের একটি গ্রুপের হাতে নিহত হন তিনি।

দিনটি উপলক্ষে বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো আলোচনা সভা, মিলাদ মাহফিল, ছবি প্রদর্শনী, ফ্রি মেডিকেল ক্যাম্প এবং হতদরিদ্রদের মধ্যে ইফতার ও বস্ত্র বিতরণসহ নানা কর্মসূচি হাতে নিয়েছে।

দিনটি উপলক্ষে বৃহস্পতিবার ভোর ৬টায় দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় এবং সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করবে বিএনপি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সকাল ১০টায় জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও মাজার জিয়ারত এবং জিয়ারত শেষে জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে মাজার প্রাঙ্গণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

একইদিন সকাল থেকে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ড্যাবের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী করা হবে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতি থানায় দুঃস্থদের মাঝে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ করা হবে।

সারাদেশে জেলা ও মহানগরীসহ সকল ইউনিট এবং উক্ত ইউনিট সমূহের অধীনস্থ সকল ইউনিট বিভিন্ন কর্মসূচি পালন করবে।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলীতে জন্মগ্রহণ করা জিয়া মুক্তিযুদ্ধের সময় সেক্টর কমান্ডার ছিলেন। ১৯৭৮ সালে বিএনপি প্রতিষ্ঠা করেন তিনি।

Check Also

মেট্রোরেলের জন্য বিশেষ পুলিশ ইউনিট গঠনের নির্দেশ

নিউজ ডেস্ক: মেট্রোরেলের নিরাপত্তা নিশ্চিত করতে পৃথক বিশেষ পুলিশ ইউনিট গঠনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন …

%d bloggers like this: