Home / খেলাধুলা / ভনের বিশ্ব একাদশে ঠাঁই হলো যাদের, নেই টাইগারদের কেউ

ভনের বিশ্ব একাদশে ঠাঁই হলো যাদের, নেই টাইগারদের কেউ

স্পোর্টস ডেস্ক: ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ইংল্যান্ড বিশ্বকাপ। বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচও দেখে ফেলেছে বিশ্ব। ক্রিকেটবোদ্ধারা ব্যস্ত অংশগ্রহণকারী দলগুলো নিয়ে চুলচেড়া বিশ্লেষণে। ক্রিকেটারদের ব্যক্তিগত পারফর্মেন্স, র‌্যাংকিং, স্ট্রাইকরেট, বোলিং গতি, পারদর্শীতা সবই টেবিলে সাজিয়ে বসেছেন বিশ্লেষকরা।

আর এরইমধ্যে নিজের পছন্দের সেরা একাদশ বেছে নিলেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন।

তার আগে এবারের বিশ্বকাপে নিজের দেশকেই শিরোপাপ্রত্যাশী বলে এগিয়ে রাখলেন তিনি।

মাইকেল ভন জানান, ক্রিকেটদুনিয়ার এতোসব ক্রিকেটার থেকে ১১ জন বেছে নেয়া অত্যান্ত কঠিন একটা কাজ। একেকজন একেক দিক থেকে সেরা।

তবুও নিজের অভিজ্ঞতা আর বিশ্লেষণ ঘেঁটে এগার নয় ১২ জনকে বেছে নেন এই সাবেক ক্রিকেট আইকন।

তবে চমকে ভরা ভনের সেই বিশ্ব একাদশে ঠাঁই পায়নি বাংলাদেশের কোনো ক্রিকেটার!

শুধু তাই নয় সেখানে স্থান পায়নি ভারতের ফিনিশ মাস্টার মহেন্দ্র সিংহ ধোনিও।

মাইকেল ভনের চোখে বিশ্ব একাদশ:

জস বাটলার: ভারতের সাবেক অধিনায়ক ধোনির বদলে মাইকেল ভনের পছন্দ উইকেট কিপার ব্যাটসম্যান জস বাটলারকে। ধোনির চেয়ে তারুণ্যের দিক থেকে বেশ ক্ষিপ্র বাটলার। ব্যাটিংয়েও দূত্যি ছড়াচ্ছেন এই ইংলিশ ক্রিকেটার।

বেন স্টোকস: সাকিব আল হাসান নয় ভনের চোখে এ সময়ের সেরা অলরাউন্ডার বেন স্টোকস। তাই বিশ্ব একাদশে স্টোকস ছাড়া অসম্পূর্ণ বলে ভাবছেন ভন। দলে মিডল অর্ডারকে শক্ত ভিতের ওপর দাঁড় করাতে বেন স্টোকসের ওপর পূর্ণ আস্থা রয়েছে ভনের। তাছাড়া পেস আক্রমণেও বেনকে পাওয়া যাবে অগ্নিমূর্তি রূপে।

ওয়ার্নার ও রোহিত: ব্যাট হাতে ওপিনিংয়ে ভন নামাতে চান অস্ট্রেলীয় হার্ডহিটার ডেভিড ওর্য়ানার ও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। ডানহাতি ও বাঁ হাতি এই দুই ‘কম্বিনেশন’-কে প্রথমেই মাঠে নামিয়ে রান তোলার গতি বাড়িয়ে নিতে চেয়েছেন ভন।

কোহলি ও বাবর আজম: রানের গতি যাতে দমে না যায় তাই ওয়ান ডাউনে বিরাট কোহলিকে পছন্দ ভনের। ভনের মতে রোহিত বা কোহলির কেউ না কেউ তো ক্লিক করবেই। আর ওয়ার্নার যতক্ষণ ক্রিজে থাকবেন স্কোরবোর্ডে রানের পাহাড় জমা করবেন। কোহলির পরে ভন রান করার দায়িত্ব দিতে চান পাক মিডল অর্ডার ব্যাটসম্যান বাবর আজমকে।

বুমরা, কামিন্স ও বোল্ট: এবার ভন মনযোগী বোলিংয়ের দিকে। বোলিং লাইন আপকে শক্তিশালী করে তুলতে তিনি দলে রাখতে চান ভারতীয় ফাস্টবোলার যশপ্রীত বুমরাকে।

বুমরার সঙ্গী হিসাবে বেছে নিয়েছেন অস্ট্রেলীয় বোলার প্যাট কামিন্স ও নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টকে।

শাদাব ও আদিল: পেস শেষে ঘূর্ণিবলে ভনের পছন্দ পাকিস্তানের লেগ স্পিনার শাদাব খান ও ইংল্যান্ডের আদিল রশিদ। এ দুজনের ঘূর্ণিপাকে পড়লে যে কোনো ব্যাটসম্যান হারিয়ে যাবে বলে ধারণা ভনের।

এভাবেই তিন পেসার ও দুই স্পিনারে ভরসা রেখেই সেরা একাদশের বোলিং ডিপার্টমেন্ট সাজিয়েছেন মাইকেল ভন।

তাহলে ভনের সেরা বিশ্ব একাদশ স্কোয়াড হচ্ছে- ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি, বাবর আজম, জস বাটলার, বেন স্টোকস, শাদাব খান, প্যাট কামিন্স, আদিল রশিদ, যশপ্রীত বুমরা, ট্রেন্ট বোল্ট।

এই ১১ জনের পর একজন দ্বাদশ খেলোয়ার রেখেছেন ভন। আর সেই জায়গায় টি-টোয়েন্টি ফরমেটে আফগান দলের অধিনায়ক রশিদ খানকেই বেছে নিয়েছেন তিনি।

Check Also

সমতায় শেষ হলো অ্যাশেজ

স্পোটস ডেস্ক: ওভাল টেস্টে অজিদের হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ইংলিশদের ১৩৫ রানের জয়ে এবারের অ্যাশেজ শেষ হলো …

%d bloggers like this: