Home / রাজনীতি / জামায়াতকে বাদ দিয়ে ২০দল ও বাম জোটসহ সরকার বিরোধী সব দলকে ঐক্যফ্রন্টে আনার পরিকল্পনা

জামায়াতকে বাদ দিয়ে ২০দল ও বাম জোটসহ সরকার বিরোধী সব দলকে ঐক্যফ্রন্টে আনার পরিকল্পনা

রাজনীতি ডেস্ক: সরকার বিরোধী শিবিরে জোট রাজনীতিতে আসছে বড় পরিবর্তন। খালেদা জিয়ার মুক্তি ও নতুন নির্বাচনে সরকারের উপর চাপ সৃষ্টি করতে বিরোধী দলগুলোকে নিয়ে গড়ে তোলা হচ্ছে বৃহত্তর ঐক্য। তবে এতে থাকবে না জামায়াত।

বিএনপি, জোট ও ফ্রন্টের একাধিক নেতা বিষয়টি স্বীকার করে বলেছেন, বর্তমানে রাজনীতিতে এক ধরণের অস্থিরতা চলছে। এ অবস্থা থেকে উত্তরণে বৃহত্তর ঐক্যের বিকল্প নেই।

সূত্র জানায়, খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বিএনপি এখন আর এককভাবে করতে চায় না। এজন্য জোট ও ফ্রন্টের নেতৃত্ব দেয়া বিএনপি চায় সব রাজনৈতিক দল এই ইস্যুতে এক প্লাটফর্মে এসে আন্দোলনে শরীক হোক। এলক্ষ্যে ২০ দলীয় জোট ঈদের পরে খালেদা মুক্তি ও নতুন নির্বাচনে দাবিতে কর্মসূচি নিয়ে মাঠে নামবে। এছাড়া, জাতীয় ঐক্যফ্রন্টভুক্ত দলগুলো একই ধরণের ইস্যুতে আন্দোলনে নামবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে এই ঐক্য গড়ে তোলা হচ্ছে। আমরা চেষ্টা করছি অন্যান্য রাজনৈতিক দলকে নিয়ে একটি বৃহত্তর ঐক্য গড়ে তুলতে।

গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, ঐক্যফ্রন্টের পরিধি বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত হয়েছে। তবে ২০ দলীয় জোটের জামায়াতের সঙ্গে আমরা ঐক্য করছি না। সরকারের বাইরে যত দল আছে সবাইকে নিয়ে আমরা বৃহত্তর ঐক্য।

এদিকে এলডিপি চেয়ারম্যান সাবেক বিএনপি নেতা কর্নেল অলি আহমদ (অব.)কে দিয়ে আলাদা একটি জোট গঠন করা হবে। সম্প্রতি অলি আহমদ নেতৃত্ব দিতে চান এ মন্তব্যের পর বিএনপির হাইকমান্ড বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছে। ফলে ঈদ পরবর্তী রাজনীতির মাঠে নতুন কিছু চমক দেখা যেতে পারে।

Check Also

খালেদের বাসায় যা পাওয়া গেল

নিউজ ডেস্ক: ক্যাসিনো চালানোর অভিযোগে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে অস্ত্রসহ …

%d bloggers like this: