Home / আর্ন্তজাতিক / নির্বাচন পরবর্তী সহিংসতায় উত্তাল ইন্দোনেশিয়া, নিহত ৬

নির্বাচন পরবর্তী সহিংসতায় উত্তাল ইন্দোনেশিয়া, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে রাজপথে নেমেছে দেশটির সরকারবিরোধীরা। এতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ২০০ জন। খবর দ্য টেলিগ্রাফের।

গতকাল দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। সাবেক জেনারেল প্রাবোও সুবিয়ান্তোকে (৬৭) হারিয়ে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট হিসেবে পুন নির্বাচিত হয়েছেন জোকো উইদোদো (৫৭)।

ফলাফলের পরই সুবিয়ান্তোকের সমর্থকের রাস্তায় নামে। বার্তা সংস্থা এফপি’র বরাত দিয়ে বিবিসি গতকাল জানায়, সংঘর্ষের আশঙ্কায় রাজধানী জাকার্তায় ৩২ হাজার নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীরা মঙ্গলবার থেকে বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে। বিভিন্ন যানবাহনে আগুন লাগিয়ে দেয়। পুলিশকে লক্ষ্য করে পেট্রোল বোমা ও পাথর নিক্ষেপ করে। এসময় দেশটির নিরাপত্তা বাহিনীরাও ‘অ্যাকশনে’ যায়।

জাকার্তার গভর্নর অ্যানিস ব্যাসেডেন টিভি১-বলেন, আজ (বুধবার) সকাল ৯ টা নাগাদ ২০০ জন আহত ব্যক্তিকে ৫ টি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া তিনি সংঘর্ষে ৬ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন।

দেশটির জাতীয় পুলিশের একজন মুখপাত্র দেদি প্রায়েস্টিও বলেন, ২০ জনের বেশি উসকানি দাতাকে আটক করা হয়েছে।

Check Also

কুকুরকে দিয়ে খাওয়ানো হলো ধর্ষকের পুরুষাঙ্গ!

আন্তর্জাতিক ডেস্ক: সন্দেহভাজন ধর্ষককে ধরে নগ্ন করার পর পিট বুল জাতের পোষা কুকুরকে দিয়ে ওই …

%d bloggers like this: