Home / খেলাধুলা / কুম্বলে বললেন, মাশরাফি আদর্শ নেতা

কুম্বলে বললেন, মাশরাফি আদর্শ নেতা

স্পোর্টস ডেস্ক: বিশ্বের অনেক তারকাকেই মাশরাফি বিন মুর্তজার প্রশংসা করতে দেখা গেছে। প্রশংসা করবেন ই না বা কেন। এই মাশরাফির কারণেই তো বদলে গেছে বাংলাদেশের ক্রিকেট। হাঁটুতে অসংখ্যবার অস্ত্রোপচার করেও এখনো খেলে যাচ্ছেন নির্ধিদ্বায়। নেতৃত্ব গুন আর দেশের প্রতি মাশরাফির এমন ভালোবাসা দেখে সাবেক-বর্তমান অনেক ক্রিকেটারই মাশরাফির প্রশংসা করেছেন।

এবার সেই তালিকায় যোগ হলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার অনিল কুম্বলে। সম্প্রতি বাংলাদেশ বিশ্বকাপ দল নিয়ে নিজের বিশ্লেষণ হাজির করেছেন তিনি। তা উপস্থাপন করতেই মাশরাফির ভূয়সি প্রশংসা করেছেন এ ক্রিকেটার।

ক্রিকেটনেক্সটের সঙ্গে এক কথোপকথনে কুম্বলে বলেন, বাংলাদেশকে আপনি হালকাভাবে নিতে পারেন না। গেল কয়েক বছর ধরে দলটি দুর্দান্ত খেলছে। সাধারণত, গুরুত্বপূর্ণ ম্যাচে বেগ পেতে হয় তাদের। এবারের ক্রিকেটের সর্বোচ্চ আসরে সেটিই ওদের চ্যালেঞ্জ।

মাশরাফিকে একজন আদর্শ নেতার খেতাব দিয়ে তিনি বলেন, মাশরাফি মুর্তজা একজন খুব ভালো নেতা। সে দলকে একত্রিত করে রাখতে পারে এবং সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম। ও যখন দলকে নেতৃত্ব দেবে, তখন ভিন্ন বাংলাদেশ দেখতে পাবেন।

বাংলাদেশ এখন পর্যন্ত যত সাফল্য পেয়েছে অধিকাংশই মাশরাফির অধীনে। তার অসামান্য নেতৃত্বে গেল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলে টাইগাররা। সবশেষ চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে খেলে তারা। এবারের আসরে সেই সাফল্যের ধারা অব্যাহত রাখতে চান মাশরাফি বাহিনী। আর এটিই হতে যাচ্ছে নড়াইল এক্সপ্রেসের শেষ বিশ্বকাপ।

এদিকে আসন্ন বিশ্বকাপে বাংলাদেশকে হালকাভাবে দেখার কিছু নেই বলেও সতর্ক করে দিয়েছেন কুম্বলে। বিগত কয়েক বছর ধরে বাংলাদেশের পারফরম্যান্স সত্যিই বিস্ময় জাগানিয়া। এসময় তামিম ইকবালকে বর্তমান সময়ের সেরা ওপেনারের একজন বলে আখ্যা দেন কুম্বলে। এছাড়াও বাংলাদেশের অভিজ্ঞ খেলোয়াড় সাকিব-মুশফিকের প্রশংসাও করেন ভারতের সাবেক এই ক্রিকেটার।

Check Also

আমিনুলের হাতে চোট, ৩ সেলাই

স্পোটস ডেস্ক: ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচেই দুর্দান্ত বোলিং করে নজর কেড়েছেন লেগ স্পিনার …

%d bloggers like this: