Home / খেলাধুলা / ট্রফি নিয়েই ফিরলেন মাশরাফি

ট্রফি নিয়েই ফিরলেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক: ট্রফি নিয়ে দেশে ফেরার ঘটনা বাংলাদেশের ক্রিকেটে খুব বেশি নেই। বহুজাতিক টুর্নামেন্ট থেকে ট্রফি জয়ের রেকর্ড ছিলই না বললেও চলে। ১৯৯৭ সালে আইসিসি চ্যাম্পিয়নশিপ জিতে ট্রফি নিয়ে দেশে ফিরেছিলেন আকরাম খানরা। আইসিসি ট্রফি জয় দেশের ক্রিকেটের টার্নিং পয়েন্ট হলেও আন্তর্জাতিক মর্যাদার দিক থেকে মাশরাফিদের ত্রিদেশীয় সিরিজ জয়ের সমমর্যাদার নয়। সেদিক থেকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জয় বাংলাদেশের ক্রিকেটে নতুন দিগন্ত উন্মোচন। যার নেতৃত্বে তিন জাতির টুর্নামেন্ট জিতেছে টাইগার বাহিনী, তাদের নেতা মাশরাফি ইউরোপ থেকে দেশে ফিরলেন ট্রফি নিয়ে।

মাশরাফিরা দ্বিপক্ষীয় সিরিজ জিতে ট্রফি নিয়ে এর আগেও দেশে ফিরেছেন। গত বছর ওয়েস্ট ইন্ডিজ থেকে এসেছিল ওয়ানডে ও টি২০ সিরিজের ট্রফি। কিন্তু বহুজাতিক টুর্নামেন্ট থেকে কোনো ট্রফি নিয়ে মাশরাফির ফেরা এই প্রথম। ওয়ানডে ও টেস্ট মর্যাদা পাওয়ার পর আরাধ্য এই ট্রফি জিততে এক দশক লেগেছে। এশিয়া কাপ ও ত্রিদেশীয় সিরিজ মিলিয়ে দেশে-বিদেশে এর আগে যে ছয়টি ফাইনাল খেলেছে, তার একটিতেও চ্যাম্পিয়ন হতে পারেনি। তীরে এসে তরী ডুবেছে প্রতিবারই। এবার সেটা হয়নি, ফেভারিটের তকমা নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলেন নড়াইল এক্সপ্রেসরা। তিন জাতির এই টুর্নামেন্টের অজেয় থেকে শিরোপাও জিতে নেয়। সিরিজে ক্যারিবীয়দের সঙ্গে তিনবারের মোকাবেলায় বাংলাদেশ দাপুটে ক্রিকেট খেলেছে। টাইগারদের এই ছন্দ কাজে দেবে বিশ্বকাপে।

তিন জাতির টুর্নামেন্ট শেষ করে মাশরাফি ছুটি নিয়ে দেশে ফিরেছেন শনিবার। তাসকিন আহমেদ, ফরহাদ রেজা, ইয়াসির আলী, নাঈম হাসানরাও দেশে ফিরেছেন। তামিম ইকবাল গেছেন দুবাইয়ে স্ত্রী ও ছেলেকে নিয়ে ছুটি কাটাবেন। বিশ্বকাপ স্কোয়াডের বাকি সদস্যরা ইংল্যান্ডের লেস্টারশায়ারে কন্ডিশনিং ক্যাম্পের তাঁবুতে উঠেছেন। চার দিনের ছুটি তারাও পাচ্ছেন।

Check Also

আমিনুলের হাতে চোট, ৩ সেলাই

স্পোটস ডেস্ক: ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচেই দুর্দান্ত বোলিং করে নজর কেড়েছেন লেগ স্পিনার …

%d bloggers like this: