Home / খেলাধুলা / আরেক দফা বদলাল বাংলাদেশের জার্সি

আরেক দফা বদলাল বাংলাদেশের জার্সি

স্পোর্টস ডেস্ক: জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গত সোমবার প্রকাশ্যে আসে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি। ওই দিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তা উন্মোচন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পরে সেই জার্সি গায়ে জড়িয়ে ফটোসেশন করেন ক্রিকেটাররা। এরপর থেকেই বিতর্ক তুঙ্গে।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের জন্য দুটি জার্সি বেছে নেয় বিসিবি। একটি লাল, আরেকটি সবুজ। এ সবুজ রঙের জার্সি নিয়েই যত হট্টগোল। কারণ, তাতে দেশের পতাকার লাল-সবুজের মিশ্রণ ছিল না। অনেকে সেটিকে পাকিস্তানের জার্সি বলে অ্যাখ্যায়িত করেন। কেউ বলেন আয়ারল্যান্ডের জার্সি।

তীব্র সমালোচনার মুখে বাধ্য হয়ে বিশ্বকাপের জার্সিতে পরিবর্তন আনে বোর্ড। আইসিসির অনুমতি নিয়েই তা করা হয়। পরদিনই দেখা মেলে বাংলাদেশের নতুন বিশ্বকাপ জার্সির। তবে তাতেও কটাক্ষ থামেনি। ফলে আরেক দফা পরিবর্তন হলো এর ডিজাইন।

এর আগে গেল মঙ্গলবার নতুন জার্সির ডিজাইন দেখান বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এ সময় উপস্থিত ছিলেন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন।

নতুন সেই জার্সিতে দেখা যায়, জার্সির হাতায় এবং বুকে লালের ছোঁয়া দেয়া হয়েছে। অন্যান্য ডিজাইনে খুব একটা পরিবর্তন আনা হয়নি।

দুই দিনের ব্যবধানে আরেক দফা পরিবর্তন হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সির ডিজাইন। এতে দেখা যাচ্ছে, সবুজ জার্সির বুকে লাল রঙের ছোঁয়া আছে। তবে হাতা থেকে লাল শেডটি বাদ দেয়া হয়েছে। এছাড়া লাল জার্সিটির হাতায় এবং বুকে সবুজ রঙের ছোঁয়া আনা হয়েছে।

Check Also

ধোনিকে নিয়ে টুইটের ব্যাখ্যা দিলেন কোহলি

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ শুরুর আগে বিতর্কিত টুইটের জবাব দিলেন বিরাট কোহলি৷ রবিবার …

%d bloggers like this: