Home / আর্ন্তজাতিক / শ্রীলঙ্কায় ৩ পুলিশ কর্মকর্তা নিহত

শ্রীলঙ্কায় ৩ পুলিশ কর্মকর্তা নিহত

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলঙ্কায় রাজধানী কলম্বোতে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনার পর অভিযান চালিয়ে অন্তত সাত সন্দেহভাজনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। রোববার (২১ এপ্রিল) কলম্বোতে ওই অভিযান চালাতে গিয়ে তিন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

গীর্জায় উপস্থিত খ্রিস্টান সম্প্রদায়ের মানুষরা যখন প্রার্থনায় মত্ত ছিলেন ঠিক সেই সময় বোমা বিস্ফোরণ হয়। মুহূর্তের মধ্যে লণ্ডভণ্ড হয়ে যায় গীর্জা।

কলম্বোর সেন্ট অ্যান্থনি গীর্জায় বিস্ফোরণের মুহূর্তের একটি ভিডিও ধরা পড়েছে স্থানীয় এক গাড়ি চালকের মোবাইল ফোনে।

৪ মিনিট ২৫ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, ব্যস্ত সড়কের বুক চিড়ে এগিয়ে চলছে অটোরিকশা, বাস, ট্রাক। এর মাঝেই হঠাৎ প্রবল বিস্ফোরণের শব্দে উড়ে যায় অ্যান্থনি গীর্জার ছাদ। আকাশে উড়তে থাকে ধোঁয়া।

এসময় পথচারী ও গীর্জার সামনের থাকা লোকজন দিগ্বিদিক ছোটাছুটি শুরু করেন। অনেকেই রাস্তা থেকে গাড়ি ঘুরিয়ে ফেরত যান।

এখনও পর্যন্ত কমপক্ষে আটটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এ ঘটনায় স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে।

এদিকে বিবিসি ও আল-জাজিরার খবরে বলা হয়েছে, শ্রীলঙ্কান সরকার নিশ্চিত করেছে অধিকাংশ বিস্ফোরণই ছিল আত্মঘাতী হামলা এবং একটি গোষ্ঠীই হামলাগুলো চালিয়েছে।

প্রতিরক্ষামন্ত্রী রোয়ান ইজেয়ারদেন ঘটনার বর্ণনা দিয়ে এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে উল্লেখ করেছেন। আর এর পেছনে কোনো ধর্মীয় সন্ত্রাসী গোষ্ঠী রয়েছে বলে জানিয়েছেন তিনি।

Check Also

উচ্চবর্ণের তরুণীর সাথে প্রেম করায় যুবককে পুড়িয়ে হত্যা

আর্ন্তজাতিক ডেস্ক: ভারতে উত্তরপ্রদেশে উচ্চবর্ণের তরুণীর সাথে প্রেম করার ‘অপরাধে’ এক দলিত যুবককে গায়ে আগুন …

%d bloggers like this: