Home / রাজনীতি / আদালতে হাজির করা হয়নি খালেদা জিয়াকে

আদালতে হাজির করা হয়নি খালেদা জিয়াকে

রাজনিতি ডেস্ক: গ্যাটকো দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অসুস্থতার কারণে আদালতে হাজির করা হয়নি। তাই এ মামলায় অভিযোগ গঠনের বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ১৭ মার্চ নতুন তারিখ ঘোষণা করেছেন আদালত।

পুরাতন ঢাকার বকশিবাজারে আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু সৈয়দ দিলজার হোসেনের আদালতে আজ সোমবার এ মামলায় অভিযোগ গঠনের ব্যাপারে শুনানির দিন ধার্য ছিল।

আজ খালেদা জিয়ার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী আব্দুর রেজাক খান, মাসুদ আহমেদ তালুকদার, আমিনুল ইসলাম ও জয়নুল আবেদিন মেজবাহ।

পরে মাসুদ আহমেদ তালুকদার জানান, অসুস্থতার কারণে খালেদা জিয়াকে আজ আদালতে হাজির করা হয়নি। কারাগার থেকে পাঠানো কাস্টডি ওয়ারেন্ট (হাজিরা পরোয়ানা) ও চিকিৎসকের রিপোর্টে এ কথা বলা হয়েছে।

খালেদা জিয়ার আইনজীবীরা আদালতেক জানান, আজ এ মামলার বেশিরভাগ আসামিকে হাজির করা হয়নি। তাছাড়া এ মামলার নথিপত্র চেয়ে করা আবেদনে আদালত তদন্ত কর্মকর্তাকে যে নির্দেশ দিয়েছিলেন তিনি সেসব নথি সরবরাহ করেননি। তাই শুনানির প্রস্তুতির জন্য আরো সময় প্রয়োজন।

পরে শুনানি শেষে আদালত নতুন তারিখ ধার্য করেন।

দুদকের পক্ষে ছিলেন মোশাররফ হোসেন কাজল।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদক বেগম খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় গ্যাটকো মামলা দায়ের করে। মামলাটি তদন্ত করে ২০০৮ সালের ১৩ মে চারদলীয় জোট সরকারের নয়জন সাবেক মন্ত্রী ও উপমন্ত্রীসহ মোট ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

Check Also

নতুন সভাপতি-সম্পাদক পেলো ছাত্রদল

নিউজ ডেস্ক: জাতীয়াতাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে সভাপতি পদে ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক পদে …

%d bloggers like this: