Home / রাজনীতি / খালেদা হাজির না হওয়ায় পিছিয়েছে শুনানি

খালেদা হাজির না হওয়ায় পিছিয়েছে শুনানি

জাতীয় ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাজির করতে না পারায় নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে গেছে; নতুন তারিখ পড়েছে আগামী ৩ মার্চ।

পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এই দিন ঠিক করেন।

দুর্নীতির দুই মামলায় সাজা নিয়ে একবছর ধরে এই কারাগারেই আছেন খালেদা জিয়া।

বুধবার মামলাটির অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে উপস্থিত না করে কাস্টডি পাঠায় কারা কর্তৃপক্ষ, তাতে ‘ঘুম থেকে না ওঠায়’ তাকে আদালতে উপস্থিত করা যায়নি বলে জানানো হয়।

গত ১২ ফেব্রুয়ারি মামলার সবশেষ শুনানিতে খালেদাকে আদালতে হাজির করা হয়েছিল।

ক্ষমতার অপব্যবহার করে তিনটি গ্যাসক্ষেত্র পরিত্যক্ত দেখিয়ে কানাডীয় কোম্পানি নাইকোর হাতে তুলে দিয়ে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার ক্ষতি করার অভিযোগে ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় এ মামলা দায়ের করে দুদক।

খালেদা জিয়া ছাড়া মামলার অপর আসামিরা হলেন- সাবেক মন্ত্রী মওদুদ আহমদ, সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, সাবেক সচিব খন্দকার শহীদুল ইসলাম, সাবেক জ্যেষ্ঠ সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইন, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক, বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, ঢাকা ক্লাবের সাবেক সভাপতি সেলিম ভূঁইয়া এবং নাইকোর দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ।

২০১৭ সালে এ মামলার অভিযোগ গঠনের শুনানি শুরুর পর খালেদা জিয়া ও মওদুদ আহমদ ছাড়া বাকি সবার অব্যাহতির আবেদনের শুনানি আগেই শেষ হয়ে গিয়েছিল। কিন্তু খালেদা জিয়াকে আদালতে হাজির করতে না পারায় এবং মওদুদের সময়ের আবেদনে এ শুনানি প্রায় এক বছর আটকে ছিল।

Check Also

নতুন সভাপতি-সম্পাদক পেলো ছাত্রদল

নিউজ ডেস্ক: জাতীয়াতাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে সভাপতি পদে ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক পদে …

%d bloggers like this: