Home / খেলাধুলা / ভক্তদের উদ্দেশ্যে সাকিবের খোলা চিঠি

ভক্তদের উদ্দেশ্যে সাকিবের খোলা চিঠি

স্পোর্টস ডেস্ক: টানা ক্রিকেটের ধকল কাটিয়ে ওঠার লক্ষ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে টেস্ট থেকে ছয় মাসের বিশ্রাম চেয়েছিলেন সাকিব আল হাসান। তার সেই আবেদনে আংশিক সাড়া দিয়েছে বোর্ড। সাকিবকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে বিশ্রাম দিয়েছে বিসিবি।

সাকিব তার আবেদনে বিসিবিকে জানিয়েছেন, টানা ক্রিকেটের ধকল কাটিয়ে ওঠার মাধ্যমে পুরো সতেজ হয়ে ফিরতে চান তিনি। পরিসংখ্যানও সাকিবের টানা ক্রিকেটের ধকলের পক্ষেই কথা বলে। গত প্রায় এক দশকে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ব্যস্ত সময় পার করেছেন তিনি। বাংলাদেশ জাতীয় দলের পাশাপাশি ছয়টি দেশের আটটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন এই বাঁহাতি ক্রিকেটার।

তারপরও সাকিবের বিশ্রাম চাওয়ার বিষয়টি অনেকেই ইতিবাচকভাবে দেখেননি। শীর্ষ দলগুলোর তুলনায় বাংলাদেশ টেস্ট অনেক কম খেলে। এটি নিয়ে টাইগার ক্রিকেটারদের মধ্যে হতাশা কাজ করছে। বাংলাদেশ যেহেতু টেস্ট কম খেলছে তাই সাকিবের এমন বিশ্রাম চাওয়াটা অনেকের কাছেই বিস্ময়কর ঠেকেছে। এমতাবস্থায় দর্শকদের কাছে খোলা চিঠিতে নিজের অবস্থান পরিষ্কার করেছেন সাকিব। সেইসঙ্গে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য বাংলাদেশের প্রতি শুভকামনা জানান এই টাইগার অলরাউন্ডার।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বাংলা ও ইংরেজি ভাষায় স্ট্যাটাস দেন সাকিব। সাকিবের বাংলায় দেয়া স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

আমার প্রিয় ভক্ত এবং অনুসারীদের উদ্দেশ্য করে কিছু কথা বলতে চাই। সম্প্রতি আমাকে নিয়ে একটি ভিডিও আপলোড করা হয়েছে যেখানে উন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের পর লবিতে আমাকে এবং আমার তথাকথিত “ফ্যান” এর সাথে তর্ক -বিতর্ক করতে দেখা যায়। এই ক্লিপটি সম্পূর্ণ ভুল ভাবে প্রকাশ করা হয়েছে যা প্রকৃত ঘটনা প্রকাশ করে না।

পর পর ম্যাচ থাকায় আমি ও আমার সহকর্মী বেশ ক্লান্ত ছিলাম এবং আমরা আমাদের রুমে ফিরে যাচ্ছিলাম।আমরা আমাদের নিজস্ব সরাঞ্জাম নিজেরা বহন করছিলাম তাই আমাদের হত পূর্ণ ছিলো যা কোন ভাবেই অটোগ্রাফ দেওয়ার অবস্থা ছিলো না। আমরা সর্বাদাই আমাদের ভক্তদের সাথে সময় কাটাতে পছন্দ করি এবং ছবি তুলে অটোগ্রাফ দিয়ে মুহূর্ত গুলো ভাগ করে নেওয়ার চেষ্টা করি। কিন্তু ভক্তদেরও বুঝতে হবে আমরাও মানুষ। আমরা মাঠে বিজয় অর্জনের জন্য প্রানপ্রণে লড়াই করি। আমাদের কি ব্যস্ত কিংবা ক্লান্ত অনুভব করার অনুমিত নেই? আমরা আপনাদের সমর্থন বুঝি এবং প্রশংসা করি সবসময়, চেষ্টা করি আপনাদের সমর্থনের প্রতিদান যাতে মাঠে ভাল খেলার মাধ্যমে দিতে পারি। কিন্তু মাঝে মাঝে আমাদের এই কঠিন পরিশ্রম এবং কঠোর চেষ্টার সাথে সবসময় নিজেকে গুছিয়ে রাখা কষ্টকর হয়ে পরে।

আমার আপনাদের কাছে বিনীত অনুরোধ থাকবে যে আমাদের মধ্যে কেউ যদি আপনাদের অনুরোধ না রাখতে পারি তবে তা ব্যক্তিগত ভাবে নিবেন না কারন আমরা যে পরিস্থিতির মাঝে রয়েছি তা হয়তো আপনি যা দেখেছেন তা থেকে ভিন্ন হতে পারে। হুটহাট আমাদের পরিস্থিতি বিবেচনা না করে কিংবা আমরা কেমন মুডে আছি তা বুঝার চেষ্টা ছাড়াই কোন সিদ্ধান্ত বা মতামত দিতে ব্যস্ত হয়ে পরবেন না। আমি আমার ভক্তদের অসম্ভব ভালবাসি এবং মাঠে তাদের জন্যই খেলি সেটা জাতীয় দল হোক কিংবা কোন লীগের জন্য হোক। একই সাথে আমি আমার ভক্তদের কাছে সম্মান, ভালবাসা এবং তারা আমাকে বুঝবে এমনটাই আশা করি।আমি জানি কিছু মানুষ, তারা হয়তো আমাকে ফলে করে অথবা করে না, কিন্তু সর্বদা আমাকে ছোট ছোট বিষয় নিচু করতে পছন্দ করে। তাদের উদ্দেশ্যে বলতে চাই আমাদের কাছ থেকে ভাল কিছু প্রত্যাশা করতে হলে এই নিচু মানষিকতার পরিবর্তন প্রয়োজন। প্রত্যেকটা ম্যাচ এমনিতে আমরা অনেক চাপে থাকি, নতুন কোন চাপ প্রয়োগ না করার জন্য বিশেষ অনুরোধ রইলো। আর এই মানষিকতার বাহিরে যারা আছেন আমি তাদের সর্বদা পাশে আছি।

সবার জন্য আমার তরফ থেকে ভালবাসা রইলো। সাকিব।

Check Also

ফাইনালের টিকিট পেতে কাল আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ

স্পোটস ডেস্ক: এশিয়ান ইমার্জিং টিমস কাপের ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ দল। টুর্নামেন্টের …

%d bloggers like this: