Home / জাতীয় / সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মিডিয়াকর্মীদের মানববন্ধন

সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মিডিয়াকর্মীদের মানববন্ধন

নিউজ ডেস্ক: পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিকী কর্মবিরতী পালন করেছেন সাংবাদিকরা।

মঙ্গলবার সকালে রাজধানীর প্রেস ক্লাবের সামনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা এ কর্মসূচি পালন করেন। এসময় তারা আগামী ৭২ ঘন্টার মধ্যে দোষীদের গ্রেফতারে দাবি জানান। এছাড়া, মানববন্ধন থেকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতেও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, “নিরাপদ সড়ক চাই” আন্দোলনের সংবাদ সংগ্রহের পেশাগত দায়িত্ব পালনকালে বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন স্থানে হামলার শিকার হন বেশ কিছু গণমাধ্যমের সাংবাদিকরা। এ সময় তাদের ক্যামেরা ভেঙ্গে ফেলা হয় এবং গাড়িতেও ভাংচুর চালানো হয়।

এর রেশ কাটতে না কাটতেই রবিবার দুপুরে সায়েন্সল্যাব থেকে ধানমন্ডি ২ নম্বর হয়ে জিগাতলা পর্যন্ত অন্তত দশজন সাংবাদিক হামলার শিকার হয়। তাদের মধ্যে রয়েছেন- আন্তর্জাতিক গণমাধ্যম এপি’র (অ্যাসোসিয়েট প্রেস) ফটোসাংবাদিক এ এম আহাদ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আহমেদ দীপ্ত, পাঠশালার দুই শিক্ষার্থী রাহাত করীম ও এনামুল কবীর, দৈনিক বণিক বার্তার পলাশ শিকদার, অনলাইন নিউজ পোর্টাল বিডি মর্নিংয়ের আবু সুফিয়ান জুয়েল, দৈনিক জনকণ্ঠের জাওয়াদ, প্রথম আলোর সিনিয়র ফটোগ্রাফার সাজিদ হোসেন, চ্যানেল আইয়ের সামিয়া রহমান, মারজুক হাসান, হাসান জুবায়ের ও এন কায়ের হাসিন।

Check Also

স্থায়ী কমিটির বৈঠকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ে আলোচনা

নিউজ ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে ডেঙ্গু, চিকুনগুনিয়া এবং এডিস …

%d bloggers like this: