Home / দেশজুড়ে / ঢাকা / ৭ ডাক্তারে চলছে পাকুন্দিয়া স্বাস্থ্য কমপ্লেক্স

৭ ডাক্তারে চলছে পাকুন্দিয়া স্বাস্থ্য কমপ্লেক্স

মো.মুঞ্জুরুল হক মুঞ্জু: ৭ জন ডাক্তার দিয়ে চলছে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ৩১শয্যা হাসপাতালকে গত ২০ নভেম্বর, ২০১১ সনে ৫০ শয্যায় উন্নিত করা হয়েছে। তবে শয্যা বাড়লেও বাড়েনি জনবল। বর্তমানে কমপ্লেক্সটি চলছে মাত্র সাত জন চিকিৎসক দিয়ে। তার মধ্যে একজনের বদলীর আদেশে এসেছে। যেকোন সময় তিনি চলে যাবেন। হাসপাতালে ১২ জন কর্মকর্তা/কর্মচারীর পদ শূন্য রয়েছে। এতে উপজেলার বিপুল পরিমাণ জনগোষ্ঠী সহ আশপাশের উপজেলা থেকে চিকিৎসা নিতে আসা লোকজনের চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে।

৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে পাকুন্দিয়া উপজেলা। এই উপজেলার লোক সংখ্যা প্রায় ৩ লাখের উপরে। হাসপাতালে যে পরিমাণে ডাক্তার প্রয়োজন তা নেই। সূত্রে জানা যায় বর্তমানে হাসপাতালে জনবল কাঠামো অনুযায়ী ১৯ জন চিকিৎসকের মধ্যে ১২টি শূন্য। ৭ জন চিকিৎসক কর্মরত থাকলেও ২ জন প্রেষণে (ডেপুটেশন) অন্যত্র কর্মরত আছেন। বর্তমানে হাসপাতালে কর্মরত আছেন ৫ জন চিকিৎসক। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদটি প্রশাসনিক। সেই অর্থে হাসপাতালে চিকিৎসক ৫ জন। এর মধ্যে ১ জনের বদলীর আদেশ ইতুমধ্যে এসেছে। তিনি যে কোন সময় চলে যাবেন।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ.কে.এম আনোয়ারু রউফ প্রতিনিধিকে বলেন বর্তমানে হাসপাতালটিতে চিকিৎসক সংকট। শূন্য পদ পূরনের জন্য কর্তৃপক্ষকে জানিয়েছি।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: