Home / রাজনীতি / ৩০ টাকার ইফতার করাবে বিএনপি

৩০ টাকার ইফতার করাবে বিএনপি

রাজনীতি ডেস্ক: রাজনীতিবিদদের সম্মানে আগামী ২৮ মে বিএনপি যে ইফতার মাহফিলের আয়োজন করতে যাচ্ছে, সেখানে মাত্র ৩০ টাকা দামের ইফতার সামগ্রী থাকবে।

রাজধানীর ইস্কাটনের লেডিসক্লাবে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। অন্যান্য বছর এ ধরনের আয়োজনে হরেক প্রকার দামি খাবার থাকলেও এবারেই প্রতিজনের ইফতারের জন্য মাত্র ৩০ টাকা বরাদ্দ বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

শায়রুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে ৩০ টাকার ইফতার করেন। ২৮ মে ইফতার মাহফিলে ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে। ওই অনুষ্ঠানে জনপ্রতি যে ইফতার সামগ্রী দেয়া হবে তাও ৩০ টাকার মধ্যে রাখার সিদ্ধান্ত হয়েছে। অর্থাৎ নেত্রী যে দামের মধ্যে কারাগারে ইফতার করেন।

‘‘দলের নেতাকর্মীরাও সেদিন সেই দামের মধ্যে ইফতার করবেন। এই ৩০ টাকার ইফতারের প্যাকেজে থাকবে ছোট একটি পানির বোতল (যার দাম পড়বে ৬ টাকা), এক পিস খেজুর, এক পিস পেঁয়াজু, এক পিস বেগুনি, এক পিস ছোট জিলাপি, এক মুঠো মুড়ি এবং সামান্য কিছু ছোলা।’’

গত শনিবার দলের ইফতার কমিটির নেতারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

এর আগে গত ১৫ মে নয়াপল্টনে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা ‘বেগম খালেদা জিয়াকে কারাবিধি মোতাবেক দেয়া ইফতার এর সাথে সঙ্গতি রেখে ইফতার মাহফিল’ শীর্ষক একটি অনুষ্ঠান করে।

ওই অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নিপুন রায় চৌধুরী বলেন, আজ থেকে কেরানীগঞ্জের নেতাকর্মীরা জনপ্রতি ৩০ টাকার বেশি ইফতার খাবে না।

Check Also

সরকার পরিসংখ্যান ‘গুম’ করছে: রিজভী

নিউজ ডেস্ক: সরকারিভাবে নভেল করোনাভাইরাসে আক্রান্ত-মৃত্যুর যে পরিসংখ্যান দেওয়া হচ্ছে, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন …

%d bloggers like this: