Home / আর্ন্তজাতিক / ২৭শ কিমি. পাড়ি দিয়ে অসুস্থ ছেলের কাছে মা

২৭শ কিমি. পাড়ি দিয়ে অসুস্থ ছেলের কাছে মা

নিউজ ডেস্ক: কোভিড-১৯ মহামারির কারণে ভারতজুড়ে চলছে কড়াকড়ি। লকডাউন বাড়ানো হয়েছে ৩ মে পর্যন্ত। কিন্তু হাসপাতালে অসুস্থ ছেলেকে দেখতে সব ভোগান্তিকে উপেক্ষা করে ছয় রাজ্যের মধ্যে দিয়ে তিনদিনে ২৭০০ কিলোমিটার পাড়ি দিলেন ৫০ বছর বয়সী এক মা। কদিন আগে লকডাউনে আটকে পড়া ছেলেকে অন্ধ্রপ্রদেশ থেকে ফেরাতে স্কুটিতে ১৪০০ কিলোমিটার পাড়ি দিয়ে আলোচিত হয়েছিলেন তেলেঙ্গানারা এক মা।

এবার তার দ্বিগুণ ব্যবধান পাড়ি দিলেন সিলাম্মা ভাসান। এই যাত্রায় তার সঙ্গী ছিলেন পুত্রবধু ও এক আত্মীয়। ছেলে অরুণ কুমার যোধপুরে বর্ডার সিকিউরিটি ফোর্সে (বিএসএফ) কর্মরত। তিনি মায়োসিটিসে (পেশির সমস্যা) ভুগছিলেন। যোধপুরের হাসপাতাল এআইআইএমএসের এক চিকিৎসক অরুণের গুরুতর অসুস্থতার কথা জানিয়ে তার পরিবারের কাছে খবর পাঠান।

আর বেশি দেরি করেননি সিলাম্মা। ১১ এপ্রিল কেরালা থেকে রওনা হয়ে তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র ও গুজরাট ঘুরে ১৪ এপ্রিল পৌঁছান রাজস্থানে। ছেলের কাছে পৌঁছে স্বস্তির নিশ্বাস ফেলেন মা, ‘ভগবানের আশীর্বাদে আমরা নির্বিঘ্নে পৌঁছালাম।’ হাসপাতালে পৌঁছে ছেলের সুস্থতার খবর পেয়ে এখন অনেকটাই নিশ্চিন্ত মা।

সিলাম্মার এই যাত্রা নির্বিঘ্ন করতে কম মানুষের অবদান নেই। দেশজুড়ে লকডাউনের মধ্যে যাতে তার অসুবিধা না হয়, সেজন্য প্রয়োজনীয় পাসের ব্যবস্থা করেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজায়ানের অফিস। এছাড়া সহায়তা করেন কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরালিধরন ও কংগ্রেস নেতা ওমেন চান্ডি।

রাজস্থানের একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ভিএইচপি একটি ক্যাব ও দুজন ট্যাক্সি ড্রাইভারকে দিয়ে বিনামূল্যে তাদের পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন।

 

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: