Home / আর্ন্তজাতিক / ২১ দিনের জন্য ভারত লকডাউনের ঘোষণা মোদির

২১ দিনের জন্য ভারত লকডাউনের ঘোষণা মোদির

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার মধ্যরাত থেকে ১৫ এপ্রিল পর্যন্ত এই লকডাউন জারি থাকবে। মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮টায় টেলিভিশনে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ ঘোষনা দেন।

মোদি বলেন, ‘এই ২১ দিন বাড়ির বাইরে বের হওয়া ভুলে যান। এই কথাটা নরেন্দ্র মোদির নয়, আপনাদের পরিবারের একজন সদস্য হয়ে অনুরোধ করছি।’ এই ২১ দিন কেউ বাড়ির বাইরে বের হলে প্রশাসনকে ব্যবস্থা নিতেও অনুরোধ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘২১ দিনের লকডাউন দীর্ঘ সময়, কিন্তু আপনাদের জীবন আমাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমার বিশ্বাস প্রত্যেক ভারতীয় সরকারের নির্দেশ মেনে চলবেন। আশা করি শিগগিরই এই সংকট থেকে বের হয়ে আসতে পারব আমরা।’

এই লকডাউনের জন্য দেশ আর্থিক ক্ষতির মুখে পড়লেও মানুষের সুরক্ষার জন্য এটাই করণীয় বলে জানান মোদি।

তিনি বলেন, ‘সংক্রমণের শৃঙ্খল ভাঙতে হলে এই ২১ দিনের লকডাউন বাধ্যতামূলক। যদি আমরা এই ২১ দিন সামাল দিতে না পারি তাহলে দেশ ২১ বছর পিছিয়ে যাবে। অনেক পরিবার চিরকালের জন্য ধ্বংস হয়ে যাবে।’

করোনাভাইরাসের চিকিৎসায় সরকার ১৫ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে জানিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, ‘এই অর্থ দিয়ে আইসোলেশশন বেড, আইসিইউ, ভেন্টিলেটরের সংখ্যা বাড়ানো যাবে। একইসঙ্গে মেডিকেল ও প্যারামেডিকেল প্রশিক্ষণের কাজও গতি পাবে।

 

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: