Home / জাতীয় / ১/১১ ঠেকাতে এই শুদ্ধি অভিযান : প্রধানমন্ত্রী

১/১১ ঠেকাতে এই শুদ্ধি অভিযান : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:  দেশে যেন ওয়ান ইলেভেনের পুনরাবৃত্তি না হয় এবং জনগণ যেন উন্নয়নের সুফল পায় সেজন্য দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘে বাংলাদেশ মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে যুক্তরাষ্ট্র সফরের শেষ দিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

২৯, সেপ্টেম্বর রবিবার নিউইয়র্কের স্থানীয় সময় বিকেলে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘দেশে চলমান দুর্নীতি বিরোধী অভিযানে অনেকেই অখুশি, কিন্তু কিছু করার নেই। দুর্নীতি করে কোনো অপরাধীই ছাড় পাবে না। এমনকি দলীয় লোক হলেও ছাড় পাবে না। দেশে আর যেন ওয়ান ইলেভেন না হয়, সে কারণেই দুর্নীতি বিরোধী অভিযান চালানো হচ্ছে।

তিনি আরো বলেন, ‘আমরা সামাজিক বৈষম্য দূর করার জন্য কাজ করছি। এছাড়া উন্নয়ন প্রকল্পের সুফল নিশ্চিত করাটাও এই দুর্নীতি বিরোধী অভিযানের লক্ষ্য।’

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘কোনো অপরাধীই ছাড় পাবে না। ঋণ খেলাপি কমিয়ে আর্থিকখাতে শৃঙ্খলা ফিরিয়ে আনার পদক্ষেপও নেয়া হয়েছে।’ জুয়া ও ক্যাসিনো সংস্কৃতির বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের তিনি আবারো সতর্ক করেন।

এছাড়াও রোহিঙ্গা সমস্যা নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক হয়েও তাদের সরকারের ওপর আস্থা রাখতে পারছে না, এটা দেশটির জন্য লজ্জাজনক। মিয়ানমারকেই এই সংকটের সমাধান করতে হবে।’

এ সময় সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

Check Also

পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার

নিউজ ডেস্ক : করোনা মোকাবিলায় জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির সুপারিশ আমলে না নিয়ে ঢাকা, চট্টগ্রাম, …

%d bloggers like this: