Home / খেলাধুলা / ১৬তম গ্র্যান্ড স্ল্যাম জিতে নিলেন নাদাল

১৬তম গ্র্যান্ড স্ল্যাম জিতে নিলেন নাদাল

স্পোর্টস ডেস্ক: দুর্দান্ত একটি বছর শেষে যুক্তরাষ্ট্রের ইউএস ওপেন নিজের করে নিলেন রাফায়েল নাদাল। বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসনকে সরাসরি সেটে হারিয়ে শিরোপার উৎসব করেন পুরুষ টেনিসের এক নম্বর তারকা। রোঁলা গ্যাঁরোতে স্প্যানিশ তারকা নাদাল জয় পেতে সময় নিয়েছেন ২ ঘণ্টা ২৭ মিনিট। যেখানে জয় পান ৬-৩, ৬-৩ ও ৬-৪ সেটে। পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে ক্যারিয়ারের ১৬তম গ্র্যান্ড স্ল্যাম নিজের করে নেন।

এরই মাঝে ফের জমে উঠলো ফেদেরার-নাদাল দ্বৈরথ। চলতি বছরই নিজেদের আবারো কোর্টে শক্তভাবে জানান দেন দুই টেনিসের মহাতারকা। ফলে বছরের চারটি গ্র্যান্ড স্ল্যামের দুটি করে ভাগ করে নেন তারা। ঠিক ১১ বছর আগে এই জীবন্ত কিংবদন্তিদের মাঝে এমনটি হয়েছিল।

বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদালকে হারিয়েই শিরোপা জিতেছিলেন সুইস তারকা রজার ফেদেরার। তবে ফ্রেঞ্চ ওপেন যায় নাদালের ঘরে।

পরে উইম্বলডন জেতেন ফেদেরার। কিন্তু শেষ মেজর টুর্নামেন্ট ইউএস ওপেন এবার জিতলেন নাদাল। রেকর্ড শিরোপাধারী ফেদেরার থেকে এখন মাত্র তিনটি গ্র্যান্ড স্ল্যাম ট্রফি দূরে আছেন নাদাল।নাদালের ক্যারিয়ারের এটি তৃতীয় ইউএস ওপেন শিরোপা। এর আগে ২০১০ ও ২০১৩ সালে মর্যাদাপূর্ণ ট্রফিটি ঘরে তুলে ছিলেন তিনি। বাকি গ্র্যান্ড স্ল্যাম গুলোর মধ্যে নাদালের অবশ্যই সবচেয়ে প্রিয় ফ্রেঞ্চ ওপেন। ২০০৫ সালের পর এই ট্রফিটি প্রায় নিজেরই করে নিয়েছেন তিনি। জিতেছেন রেকর্ড ১০বার। নাদাল ২০০৮ ও ২০১০ সালে জিতেছেন উইম্বলডন ওপেন। আর ২০০৯ সালে জিতেছেন একমাত্র অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: