Home / খেলাধুলা / ১ম দিনেই অল-আউট বাংলাদেশ

১ম দিনেই অল-আউট বাংলাদেশ

স্র্পোটস ডেস্ক : নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে খেলতে নামার পরিণতি কী হতে পারে। তবে বোনাস হিসেবে পাওয়া গেল তামিম ইকবালের দারুণ এক সেঞ্চুরি। কিন্তু বাকীদের ব্যাটিং ব্যর্থতায় আড়াই সেশনে মাত্র ২৩৪ রানে অল-আউট হয়ে গেল বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশ খেলেছে মাত্র ৫৯.২ ওভার। ৪৭ রানে ৫ উইকেট নিয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন নেইল ওয়াগনার।

হ্যামিল্টনের সেডন পার্কে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় স্বাগতিক নিউজিল্যান্ড। এই ম্যাচে অভিষেক হয়েছে এবাদত হোসেনের। ব্যাটিংয়ে নেমে ৫৭ রানের উদ্বোধনী জুটিতে সম্ভাবনা জাগিয়েছিলেন তামিম-সাদমান। তবে ট্রেন্ট বোল্টের বলে ৩২ বলে ২৪ রান করা সাদমানের বিদায়ে ভাঙে এই জুটি। নেইল ওয়াগনারের শিকার হয়ে মুমিনুল হক ফিরেন ১২ রান করে। বল হাতে রীতিমতো ভয়ংকর হয়ে ওঠেন নিউজিল্যান্ডের এই বাহাতি পেসার।

ওয়াগনারের বলে একে একে ফিরে যান মোহাম্মদ মিঠুন (১২), অধিনায়ক মাহমুদউল্লাহ (২২) এবং মেহেদী মিরাজ (১০। আরেক পেসার টিম সাউদির বলে মাত্র ১ রানে ফিরেন বেশ নাটকীয়ভাবে টেস্ট দলে সুযোগ পাওয়া সৌম্য সরকার। সবার বিপরীতে দাঁড়িয়ে ঠিক ১০০ বলে ক্যারিয়ারের ৯ম টেস্ট সেঞ্চুরি তুলে নেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তার ১২৮ বলে ১২৬ রানের ইনিংসটি সাজানো ছিল ২১টি চার এবং ১টি ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করা লিটনকে আউট করে ৫ উইকেট শিকার করেন ওয়াগনার। ২৩৪ রানে থামে বাংলাদেশ।

Check Also

প্রথম ম্যাচেই একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক: ১২তম আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। টস …